ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে রাবিতে আটক ৩


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৩ অপরাহ্ন, ৩০শে মে ২০২৩


ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে রাবিতে আটক ৩
ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পরীক্ষা কেন্দ্র থেকে জালিয়াতির অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে।


মঙ্গলবার (৩০ মে) ‘এ’ ইউনিটের পরীক্ষা চলাকালে আইসিটি সেন্টারের সহায়তায় প্রক্টরিয়াল বডি তাদের আটক করে এবং পুলিশে সোপর্দ করেন। 


আটককৃতরা হলেন, নওগাঁ জেলার বদলগাছি থানার মো. মোজাম্মেল হোসেনের ছেলে স্বপন হোসাইন, স্বপন হোসাইন রাবি শিক্ষার্থী। অন্য আরেক শিক্ষার্থীর নাম এখনো জানা যায়নি।


আরও পড়ুন: রাবিতে তিনদিনের ভর্তিযুদ্ধ শুরু


বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, সকাল ৯টায় কৃষি অনুষদ ভবনে ১৩৫ নম্বর কক্ষ থেকে প্রথম শিফটে তানভীর আহমেদ রোল-২৪০৯৬ পরিবর্তনে পরীক্ষায় প্রক্সি দেন স্বপন হোসাইন। তিনি নওগাঁ জেলার বদলগাছি থানার মো. মোজাম্মেল হোসেনের ছেলে।


এদিকে একই শিফটে স্যার জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনে আল হাসান সিয়াম পরিবর্তে প্রক্সি দেন মোহাম্মদ হোসাইন। পরীক্ষা চলাকালে কেন্দ্রে থাকা শিক্ষকেরা তাদের চিহ্নিত করলে আইন শৃঙ্খল বাহিনী তাদের আটক করেন। প্রক্সিকাণ্ডে জড়িত স্বপন হোসাইন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। অন্য আরেক শিক্ষার্থীর নাম এখনো জানা যায়নি।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড আসাবুল হক বলেন, আজকে প্রক্সিকাণ্ডে ৩জনকে আটক করা হয়েছে। বিভিন্ন কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। পরে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে বলে জানান তিনি। 


আরও পড়ুন: রাবির নাট্যকলা বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. মীর মেহবুব


রাজশাহী মেট্রোপলিটন পুলিশ-এর ডেপুটি পুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, রাবির ভর্তি যেন সুষ্ঠু ভাবে হয় তার জন্য আমরা কাজ করছি। আজকে যে প্রক্সিকান্ডে তিনজনকে আটক করা হয়েছে তাদের পেছনে বড় একটি গ্রুপ কাজ করছে। এদেরকে জিজ্ঞাসাবাদ করে বাকি সদস্যদের আটকের চেষ্টা করবো আমরা।


জেবি/ আরএইচ/