অতীতেও আমরা সফল হয়েছি: কৃষিমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:০৪ অপরাহ্ন, ২রা জুন ২০২৩


অতীতেও আমরা সফল হয়েছি: কৃষিমন্ত্রী
ছবি: সংগৃহীত

স্যংশন দিয়ে দেশের উন্নয়ন ব্যাহত করতে পারবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। 


তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ মোটেই বিচলিত নয়, কোনো স্যাংশন দিয়ে এ উন্নয়ন ব্যাহত করতে পারবে না। বাংলাদেশের গণতন্ত্রকে ব্যাহত করতে পারবে না। 


শুক্রবার (২ জুন) টাঙ্গাইলের মধুপুর উপজেলার রাণী ভবানী উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আরও পড়ুন: গাজীপুরে গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে: কৃষিমন্ত্রী


কৃষিমন্ত্রী বলেন, বাজেট বিষয়ে বিএনপির নেতা-কর্মীরা গত ১৪ বছর ধরে বলছেন এটা উচ্চ বিলাসী বাজেট, অবাস্তব বাজেট, কল্পনাভিত্তিক বাজেট। কল্পনাভিত্তিক বাজেট হলে পাঁচ লাখেরও কম চার লাখ ৮৪ হাজার কোটি টাকা জাতীয় আয় ৪৪ লাখ হতো না। এটাই প্রমাণ প্রতি বছরই আমরা স্মার্ট বাংলাদেশ ও আধুনিক বাংলাদেশ করার লক্ষ্য নিয়ে বাজেট দিয়েছি।


বিরোধী দলকে উদ্দেশ্য করে আব্দুর রাজ্জাক বলেন, বিরোধী দল বলে শেখ হাসিনা উচ্চ বিলাসী। বাংলাদেশের মানুষকে আরও উন্নত করতে চায়। আমরা বলছি, এই বাজেট বাস্তব সম্মত। অতীতেও আমরা সফল হয়েছি। আগামী দিনেও এই বাজেট প্রণয়ন ও বাস্তবায়নে সফল হব। আগে বাংলাদেশ চার লাখ ৮৪ কোটি টাকা ছিল মোট আয়। সেটা বেড়ে হয়েছে ৪৪ লাখ।


আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া পরিবর্তনে সরকার চাপ অনুভব করছে না: কৃষিমন্ত্রী


তিনি আরও বলেন, এই বছরের বাজেটে কৃষিকে আমরা সর্বোচ্চ গুরত্ব দিয়েছি। বিনামূল্যে না হলেও অনেক সহযোগিতা দিয়ে কৃষির বিভিন্ন যন্ত্রপাতি কম্বাইন হারবেস্টার আমরা দিচ্ছি। গ্রামীণ ও পল্লী বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করার জন্য এই বাজেটকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে।


অনুষ্ঠানে মধুপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পৌর মেয়র সিদ্দিক খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি ও সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ প্রমুখ।


জেবি/ আরএইচ/