গোপালগঞ্জে 'ন্যায়কুঞ্জ' বিচারপ্রার্থী-বিশ্রামাগারের উদ্বোধন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৭ অপরাহ্ন, ৩রা জুন ২০২৩


গোপালগঞ্জে 'ন্যায়কুঞ্জ' বিচারপ্রার্থী-বিশ্রামাগারের উদ্বোধন
ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী'র সদয় অভিপ্রায় অনুসারে গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে 'ন্যায়কুঞ্জ' নামকরণে বিচারপ্রার্থ-বিশ্রামাগার এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।


শুক্রবার (২ জুন) সন্ধ্যা সাড়ে ৬ টায় বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ মো. জাকির হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এসময় বিচারপতি শেখ মো. জাকির হোসেন মাননীয় প্রধান বিচারপতির অভিপ্রায় অনুসারে ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা হলে বিচারপ্রার্থী মা-বোন সহ সকলেই এখানে অপেক্ষা করে খানিকটা স্বস্তি অনুভব করবেন। এছাড়াও এখানে মায়েরা তাদের শিশু বাচ্চাদেরকে নিরাপদে দুধ পান করাতে পারবেন।


গোপালগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গোপালগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম-পিপিএম, হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার মো.মিজানুর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) হায়দার আলী খন্দকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, জেলা সিভিল সার্জন ডা.নিয়াজ মোহাম্মদ, জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: পারিবারিক কলহের জেরে বিষ পানে স্বামীর মৃত্যু


জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অনুশ্রী রায় ও সহকারী জজ মাসুমা রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা জজশীপ ও ম্যাজেস্ট্রেসী'র সকল বিচারকগণ, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, সরকারি কৌঁসুলি, বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর, জেল সুপার, বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ, আইনজীবীসহ গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: কয়রা স্বাস্থ্যকমপ্লেক্সে পর্যাপ্ত চিকিৎসক না থাকায় ব্যহত হচ্ছে চিকিৎসা ব্যবস্থা


এর আগে বিচারপতি শেখ মো. জাকির হোসেন গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে পৌঁছালে সেখানে তাকে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান গোপালগঞ্জ বিচার বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরে আদালত ভবনের সম্মেলন কক্ষে বিচারপতি শেখ মো. জাকির হোসেন জেলা বিচার বিভাগের সকল বিচারকগণ, জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও আইনজীবীদের সাথে মামলার জট নিরসনে করণীয় সম্পর্কে মতবিনিময় করেন।


জেবি/এসবি