চুয়াডাঙ্গায় ১ লাখ ৪৩ হাজার ডলার ও ১০ হাজার ইউরো উদ্ধার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৩ অপরাহ্ন, ৩রা জুন ২০২৩


চুয়াডাঙ্গায় ১ লাখ ৪৩ হাজার ডলার ও ১০ হাজার ইউরো উদ্ধার
ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে  ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার ও ১০ হাজার ইউরোসহ এক পাচারকারীকে গ্রেফতার করেছে চুয়াডাঙ্গা বিজিবি-৬।


গ্রেফতার ব্যক্তিরা,  শেখ তপন (২৬) ঢাকা জেলার মুন্সীগঞ্জ থানার যাত্রাবাড়ী ভাঙ্গাপ্রেস গ্রামের শেখ জালাল উদ্দিনের ছেলে।


শনিবার (৩ টায়) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান।


আরও পড়ুন: পারিবারিক কলহের জেরে বিষ পানে স্বামীর মৃত্যু

 

গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দর্শনা আইসিপি’র চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে বৈদেশিক মুদ্রা পাচার করা হবে— এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দর্শনা আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিল সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায়। এতে সকাল ১০টায় আইসিপি চেক পোস্টে অবস্থানরত যাত্রী শেখ তপন এর ট্রলি ব্যাগ তল্লাশি করা হয়। এসময় ট্রলি ব্যাগের বডির ভিতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় অবৈধভাবে রক্ষিত ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার, ১০ হাজার ইউরো এবং ০১টি মোবাইল জব্দ করা হয়। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা।


আরও পড়ুন: অশ্রুসিক্ত বিদায় নিলেন ওসি আবুল খায়ের


কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান  জানান, এ ব্যাপারে নায়েব সুবেদার আব্দুল জলিল বাদী হয়ে গ্রেফতার পাচারকারীর বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে। জব্দ করা বৈদেশিক মুদ্রাগুলি চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


জেবি/এসবি