যুবকের অপহরণ নাটক, চট্টগ্রাম থেকে আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৬ অপরাহ্ন, ৪ঠা জুন ২০২৩


যুবকের অপহরণ নাটক, চট্টগ্রাম থেকে আটক
নুরুল আফসার

কক্সবাজারের টেকনাফের পাহাড় কেন্দ্রিক ধারাবাহিক অপহরণের ঘটনার মধ্যে এক যুবক নিজকে অপহরণের নাটক সাজিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন।


টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মাথা ভাঙ্গা এলাকার করিম উল্লাহর ছেলে নুরুল আফসার (২৭) নামের এই যুবক নিখোঁজের ঘটনায় গত (৩০ মে) টেকনাফ থানায় সাধারণ ডায়েরি করেন তার ছোট ভাই নুরুল কাইসার। 


রবিবার (৪ জুন) সকালে এই আফসারকে চট্টগ্রাম থেকে আটক করে পুলিশ টেকনাফ থানায় নিয়ে এসেছেন।


আরও পড়ুন: শিশুকে অপহরণের পর অনলাই‌নে বি‌ক্রি


টেকনাফ থানার ওসি মো. আবদুল হালিম জানিয়েছেন, ৩০ মে সাধারণ ডায়েরি করে জানানো হয় নুরুল আফসার ২৭ মে নিজ বাড়ি থেকে শামলাপুর বাজারে পিতার গরু বিক্রি বাবদ পাওয়া টাকা আনতে যান। এরপর থেকে নুরুল আফসার নিখোঁজ রয়েছে। সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করার পরে তদন্তকালিন সময় নুরুল আফসারের নিজস্ব ফোন থেকে তার পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করে জানানো হয় আফসারকে অপহরণ করা হয়েছে এবং ৪ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে।


ওসি জানান, পুলিশ তদন্তকালিন সময় প্রযুক্তির ব্যবহারে আফসারের ফোন নম্বরের অবস্থান শনাক্ত করে চট্টগ্রামে নিশ্চিত হতে পারে। এরপর চট্টগ্রামের বদ্দারহাট এলাকার আবাসিক হোটেল মরিয়মে গিয়ে আফসারের অবস্থান এবং ফোন নম্বর পাওয়া যায়। এ সময় সিসিটিভির ফুটেজেও দেখা মিলে আফসারের। রবিবার আফসারকে চট্টগ্রাম থেকে আটক করে টেকনাফে আনা হয়েছে।


আবদুল হালিম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আফসার স্বীকার করেছে স্বেচ্ছায় আত্মগোপনে নিয়ে অপহরণ নাটক করে পরিবার থেকে টাকা আদায়ের চেষ্টা করেছেন তিনি। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।


জেবি/ আরএইচ/