ক্ষেতলালে উঠান বৈঠক অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০০ অপরাহ্ন, ৫ই জুন ২০২৩


ক্ষেতলালে উঠান বৈঠক অনুষ্ঠিত
উঠান বৈঠক

"শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা, নারী-পুরুষ সমতায় তথ্য আপা পথ দেখায়" এই শ্লোগানকে সামনে রেখে জয়পুরহাটের ক্ষেতলালে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (৫ জুন) সকালে পৌর এলাকার শাহাপাড়া গ্রামে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ধীন জাতীয় মহিলা সংস্থার অর্থায়নে তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়), ক্ষেতলাল, জয়পুরহাটের আয়োজনে অনুষ্ঠিত উঠান বৈঠকে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বন্যা। 


উক্ত অনুষ্ঠানে উঠান বৈঠকের মাধ্যমে বিনামূল্যে নারীদের মাঝে তথ্য প্রযুক্তিভিত্তিক সেবা প্রদান, চাকুরির আবেদনপত্র পূরণ, ভর্তি পরীক্ষার ফরম পূরণ, বিভিন্ন পরিক্ষার ফলাফল, ই-মেইল, ম্যাসেন্জার, স্কাইপির সাহায্যে যোগাযোগ, আইনী সহায়তার পরামর্শ প্রদান, ডায়াবেটিস পরিক্ষা, রক্তচাপ পরিক্ষা, তাপমাত্রা, ওজন মাপা, গ্রামীণ নারীদের উৎপাদিত ও সংগৃহীত পণ্য বিক্রয়ের জন্য www.laalsobuj.com মার্কেটপ্লেস পরিচালনা ইত্যাদি বিষয়ে  সেবা প্রদান করা হয়। 


এছাড়াও সরকারি সেবা পেতে ৩৩৩, জরুরি সেবা পেতে ৯৯৯, নারী ও শিশু নির্যাতন রোধে ১০৯ এবং  জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা ১৬৪৩০ সম্পর্কে নারীদের অবগত করা হয়। 


ওই আলোচনা সভায় বিশেষ অতিথি'র বক্তব্যে  ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) রাজিবুল ইসলাম বলেন, আইনী সহযোগিতার বিষয়ে কোন নারী যদি হয়রানির শিকার হয় তাহলে ক্ষেতলাল থানা পুলিশ তাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করবে।


এছাড়াও মাদক, বাল্যবিবাহ, পারিবারিক কলোহ, সম্পকে সচেতনামূলক বক্তব্য প্রদান করেন। পাশাপাশি যে কোন বিষয়ে জানতে হলে আগে সঠিক জায়গায় যেতে হবে এক্ষেত্রে উপজেলা তথ্য আপার অফিসে যেতে আহ্বান জানান তিনি।


এসময় উপস্থিত ছিলেন, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা মোছা: মুনিরা বেগম, পৌর ৫ নং ওয়ার্ড কাউন্সিল ও প্যানেল মেয়র- জিল্লুর রহমানসহ ওই এলাকার অর্ধ-শতাধিক নারী।


আরএক্স/