বাউফলে কোস্টগার্ডের মেডিকেল ক্যাম্পেইন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৮ অপরাহ্ন, ৬ই জুন ২০২৩


বাউফলে কোস্টগার্ডের মেডিকেল ক্যাম্পেইন
ছবি: জনবাণী

পটুয়াখালীর বাউফলে উপকূলীয় অঞ্চলের প্রান্তিক মানুষকে স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষ্যে কোস্ট গার্ড দক্ষিণ জোন ভোলা বেইজের উদ্যোগে মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। 


মঙ্গলবার (৬ জুন) সকাল ১০টার দিকে উপজেলার কালাইয়া ইউনিয়নের উত্তর কালাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী ক্যাম্পে স্বাস্থ্যসেবাসহ বিনামূল্যে ওষুধ বিতরণ করেন কোস্টগার্ড দক্ষিণ জোন।


কোস্ট সূত্র জানায়, ওই মেডিকেল ক্যাম্পেইনে দিনব্যাপী গাইনী বিশেষজ্ঞ সার্জন লে. কমান্ডার ইয়াসমিন আক্তার ও ভোলা বেইজের মেডিকেল অফিসার সার্জন লে. মো. জাহিদুল ইসলাম উপকূলীয় অঞ্চলের মানুষেকে স্বাস্থ্য সেবা প্রদান করবেন। একই সাথে ৬৫ ধরনের ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়।


আরও পড়ুন: ধামরাইয়ে ৩০ হাজার মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির মোল্লা, কালাইয়া ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক ও নওমালা আ. রশিদ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. কবিরুজ্জামান, উত্তর কালাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বাউফল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আরেফিন সহিদ, বিদ্যালয় প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. রুহুল আমিন প্রমুখ।


এদিকে মেডিকেল ক্যাম্পেইনে উপকূলীয় অঞ্চলের মানুষদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  নৌযানের ও নৌপথে  জানমালের নিরাপত্তা, অবৈধ মৎস্য সম্পদ আহরণ রোধ, মাদক ও পানব পাচার এবং চোরাচালান রোধে জনসচেতনতামুলক সভা অুনষ্ঠিত হয়েছে। 


এতে সচেতনতামুলক বক্তব্য রাখেন স্টাফ অফিসার (অপারেশন) লে: হাসান মেহেদী। 


জেবি/ আরএইচ/