ক্ষেতলালে ইউপি চেয়ারম্যান সদস্য ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৪ অপরাহ্ন, ৬ই জুন ২০২৩


ক্ষেতলালে ইউপি চেয়ারম্যান সদস্য ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ
ছবি: জনবাণী

স্থানীয় পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠা ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনগনের মাঝে পৌঁছে দেওয়ার লক্ষ্যে জয়পুরহাটের ক্ষেতলালে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও সচিবদের জন্য ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। 


মঙ্গলবার (৬ জুন) উপজেলা পরিষদের হলরুমে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ঢাকার আয়োজনে এবং ক্ষেতলাল উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ৩ দিন ব্যাপী উপজেলার তুলসীগঙ্গা, বড়াইল ও বড়তারা এই তিনটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়।  


উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বন্যার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলার উপ পরিচালক (স্থানীয় সরকার) মো. আবুল কালাম আজাদ।


আরও পড়ুন: ফেনীতে উপকারভোগীদের প্রশিক্ষণ কর্মশালা


এ সময় তিনি বলেন, স্থানীয় পর্যায়ে জনপ্রতিনিধিদের বিভিন্ন কর্মকান্ড সঠিকভাবে পালন করতে হবে। পাশাপাশি  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও মেম্বারদের সরকারের নির্দেশনা অনুযায়ী করণীয় নিয়ে দীর্ঘসময় ধরে আলোচনা করেন তিনি। 


এ সময় উপস্থিত ছিলেন, ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডলসহ উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, মহিলা সদস্য ও সচিবরা।


জেবি/ আরএইচ/