মোরেলগঞ্জে কথিত কোটি টাকা মূল্যের দুটি সীমানা পিলারসহ আটক ১


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২১ অপরাহ্ন, ৯ই জুন ২০২৩


মোরেলগঞ্জে কথিত কোটি টাকা মূল্যের দুটি সীমানা পিলারসহ আটক ১
দুটি সীমানা পিলারসহ আটক ১

বাগেরহাটের মোরেলগঞ্জে কথিত কোটি টাকা মূল্যের দুটি ‘সীমানা পিলারসহ সেলিম শিকদার ওরফে জিহির (৫২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। 


বৃহস্পতিবার (৯ জুন) রাত ৯টার দিকে মোরেলগঞ্জের বনগ্রাম ইউনিয়নের বিষখালী গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সেলিম শিকদার ওরফে জিহির (৫২) কচুয়া উপজেলার গোপালপুর গ্রামের হানিফ শিকদারের ছেলে। 


মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইদুর রহমান কথিত কোটি টাকা মূল্যের দুটি ‘সীমানা পিলারসহ প্রতারক আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। বিষখালী গ্রামে থাকা সেলিম শিকদারের একটি বাগানবাড়িতে খড়কুটা দিয়ে কথিত ওই পিলার দুটি ঢেকে রাখা হয়েছিল। চট্টগ্রামের একটি পার্টিকে পিলার দেখানোর কথা বলে স্থানীয় এক যুবক সেলিমকে পিলার দুটিসহ পুলিশের হাতে ধরিয়ে দেন। 


পিলার দুটিতে লেখা রয়েছে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮। প্রতিটি পিলারের ওজন প্রায় ২০ কেজি। পিলার সম্পর্কে গ্রেফতার সেলিম বলেন, “পিলার দুটি সিমন্ট ও বালু দিয়ে হাতে বানানো। আসলে কোটি কোটি টাকা দামের পিলার বলতে কিছু নেই। এই পিলার দুটি বানাতে ১০ দিন সময় ও ৬ হাজার টাকা খরচ হয়েছে। কোনও পার্টি ম্যানেজ করতে পারলে ১০ লাখ টাকায় বিক্রি করে দিতাম। সেভাবে কথা চলছিল।”


সেলিম আরো বলেন, মোরেলগঞ্জ ও কচুয়া উপজেলার পাঁচজন মিলে এই ব্যবসা করছেন বলেও জানান গ্রেফতারকৃত সেলিম। মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইদুর জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুটি পিলার সদৃশ্য বস্তুসহ সেলিম শিকদারকে গ্রেফতার করা হয়েছে। 


এ ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। ওসি আরো জানান, সেলিম শিকদারের বিরুদ্ধে ঢাকার বনানী, বাগেরহাটের কচুয়া ও মোরেলগঞ্জ থানায় প্রতারণা ও চুরিসহ বিভন্ন অভিযোগে পাঁচটি মামলা রয়েছে। 


আরএক্স/