একে একে ২৩টি কলম খেয়ে ফেললেন মোতালেব


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২০ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৩


একে একে ২৩টি কলম খেয়ে ফেললেন মোতালেব
ছবি: সংগৃহীত

একে একে ২৩টি কমল খেয়ে ফেলেছিলেন মানসিক রোগী আব্দুল মোতালেব (৩৫)। পরে  প্রচণ্ড পেটের ব্যথা নিয়ে ভর্তি হয়েছিলেন সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে  চিকিৎসকদের পরীক্ষায় ধরা পড়ে যে,তার পেটের ভেতর কলম রয়েছে। এরপর তারা দুইটি ধাপে অ্যান্ডোস্কপির মাধ্যমে প্রথম ১৫টি ও পরে আরও ৮টি কলম ওই রোগীর পেট থেকে বের করে।

 

সোমবার (১২ জুন) বিকেলে হাসপাতাল ছেড়েছেন আব্দুল মোতালে।  ছাড়ার সময় আর কখনো কলম খাবেন না বলে চিকিৎসকদের কাছে প্রতিজ্ঞা করেছেন। এ সময় হাসপাতালের চিকিৎসক ও নার্সরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।


আরও পড়ুন: শ্রীনগরের বালাশুরে মাছের মেলা


মানসিক রোগী  আব্দুল মোতালেব জানান, “অনেক দিন আগে একটা কলম খেয়েছিলাম। কিন্তু সেই কলম আর বের হয় না। তাই ভেবেছি আরেকটা খেলে মনে হয় বের হবে। কিন্তু সেটাও বের হয় না। তাই একেক করে ২৩টি কলম খেয়ে ফেলেছিলাম। আমি পেটের ব্যথায় অনেক কষ্ট করেছি। আমার পেটে আর কলম নেই। আমি এখন সুস্থ। তাই আমি আর কোনো দিন কলম খাবো না।”


আরও পড়ুন: কুষ্ঠ রোগের রেড জোন মৌলভীবাজার


শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. জাহিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, “অ্যান্ডোস্কপির মাধ্যমে মানুষের পেট থেকে ২৩টি কলম বের করা বাংলাদেশে এটাই প্রথম। আমরা অত্যাধুনিক পদ্ধতিতে কোনো প্রকার কাটা ছেড়া ছাড়াই মোতালেবের পেট থেকে কলমগুলো বের করতে পেরেছি।”


জেবি/এসবি