হাতপাখা প্রার্থীর ওপর হামলায় পদত্যাগের ঘোষণা আ.লীগ নেতার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩০ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


হাতপাখা প্রার্থীর ওপর হামলায় পদত্যাগের ঘোষণা আ.লীগ নেতার
ছবি: জনবাণী

বরিশালে হাতপাখা মার্কার প্রার্থীর উপরে হামলার প্রতিবাদে আওয়ামী লীগ থেকে পদত্যাগ করলেন শাহ আলম। তিনি পটুয়াখালীর কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। এর আগে কুয়াকাটা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ছিলেন শাহ আলম।


মঙ্গলবার (১৩ জুন) দল থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন তিনি। ইসলামকে ভালোবেসে নিজের ইচ্ছায় এ সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।


শাহ আলম বলেন, একনিষ্ঠ কর্মী হিসেবে আমি ৩০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। কিন্তু গত ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখার প্রার্থী মুফতি ফয়জুল করীমের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার ঘটনা আমাকে ব্যথিত করেছে। 


আরও পড়ুন: হামলায় আহত হলেন হাতপাখার মেয়রপ্রার্থী ফয়জুল করীম


তিনি আরও বলেন, আমরা পারিবারিকভাবে বছরের পর বছর ধরে আওয়ামী লীগের রাজনীতি করেছি। ১৯৯০ সাল থেকে আওয়ামী লীগের বিভিন্ন সাংগঠনিক দায়িত্বে ছিলাম এবং বর্তমানে আমি কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি।


যে দলের নেতাকর্মীরা আমার পীরকে আহত করেছে, একজন খাঁটি মুসলমান হিসেবে আমি সেই দলে আর থাকতে চাই না। একজন মুসলমান হিসেবে এ হামলার প্রতিবাদস্বরূপ দীর্ঘ আওয়ামী রাজনীতির ইতি টেনেছি বলেন তিনি।


এ ব্যাপারে কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক বলেন, হাতপাখা প্রতীকে কুয়াকাটা পৌরসভায় নির্বাচন করার লক্ষ্যে কিছুদিন ধরে চরমোনাই পীরের পেছনে ছুটছেন শাহ আলম। তবে তিনি দলীয়ভাবে এখন পর্যন্ত কোনো পদত্যাগপত্র জমা দেননি। আর কখনোই তিনি আওয়ামী লীগের নিবেদিত লোক ছিলেন না ছিলেন সুবিধাবাদী।


জেবি/ আরএইচ/