শ্রীপুরে কবর খুঁড়ে ৪ টি কঙ্কাল চুরি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৪ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


শ্রীপুরে কবর খুঁড়ে ৪ টি কঙ্কাল চুরি
ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে একটি কবরস্থানে ১১টি কবর খুঁড়ে চারটি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। 


বুধবার (১৪ জুন) সকালে স্থানীয়রা কবরগুলো খোঁড়া দেখতে পায়। কবর থেকে কঙ্কাল চুরি হওয়ায় জনগণের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।


স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতে উপজেলার কাওরাইদ ইউনিয়নের যোগীরসিট গ্রামের একটি  মসজিদের পাশে পারিবারিক কবরস্থান থেকে কঙ্কালগুলো চুরি হয়েছে।


স্থানীয় কামরুল ইসলাম বলেন, আব্দুল খালেক, আফাজ উদ্দিন, বাসিন্দা লিটন মিয়ার স্ত্রী বেবী আক্তার ও আব্দুল করিম কয়েক বছর আগে মারা যান। তাদের পারিবারিক এই কবরস্থানে দাফন করা হয়। আজ সকালে কবরস্থানে পাশের বাড়ির এক মহিলা মাঠে ছাগল চড়াতে গেলে কবরগুলো খোঁড়া দেখতে পান। এরপর আশপাশের লোকজন বিষয়টি জানতে পারে।


স্থানীয় জালাল উদ্দিন বলেন, এভাবে কবরস্থান থেকে কঙ্কাল চুরির কারণে আমাদের এলাকার মানুষ আতঙ্কিত। প্রশাসনের উচিত দ্রুত কঙ্কাল চুরি বন্ধ করা। গত এক মাসে উপজেলার বিভিন্ন কবরস্থান থেকে ধারাবাহিকভাবে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।


আরও পড়ুন: শ্রীপুরে দুই কবর থেকে কঙ্কাল চুরি


কাওরাইদ ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ড সদস্য মোমেনুল কাদের বলেন, মৃত আব্দুল খালেকদের পারিবারিক কবরস্থান থেকে ১১ টি কবর খুঁড়ে চারটি কঙ্কাল চুরি করে নিয়েছে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।


শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফএম নাসিম বলেন, কঙ্কাল চুরির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কঙ্কাল চুরি বন্ধ করার জন্য পুলিশের পক্ষে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।


জেবি/ আরএইচ/