ঈদের সাত দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:০২ অপরাহ্ন, ১৫ই জুন ২০২৩


ঈদের সাত দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন
ফাইল ছবি

এবার ঈদের সাত দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সভা কক্ষে ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্নকরণ সংক্রান্ত সভায় এ কথা জানান  তিনি ।


সেতুমন্ত্রী বলেন, “মোটরসাইকেলের উপদ্রবটা বেশি। মোটরসাইকেলে বেশির ভাগ অ্যাক্সিডেন্ট হয়। বিষয়টা দেখতে হবে। সিগন্যালে যদি এক ঝাক মোটরসাইকেল দেখেন, দেখবেন হেলমেট আছে। আবার যদি এক ঝাক দেখেন হেলমেট নেই তাহলে বুঝবেন, এরা পলিটিক্স করে।”


আরও পড়ুন: ঈদে আবহাওয়া দেখে নদীপথে বের হওয়ার অনুরোধ


তিনি আরও বলেন, “পুলিশের যারা আছেন, তাদের অনুরোধ করব, আমি পার্টির সেক্রেটারি, আমি রং সাইড দিয়ে যাচ্ছি? রং সাইড দিয়ে যাওয়ার ক্ষেত্রে কোনো আপস করবেন না।”


এছাড়া ঈদের সময়ে সব পোশাক কারখানায় যেন একই সময়ে ছুটি না হয়, সমন্বয় করে ছুটি দিতে শ্রম মন্ত্রণালয় ও গার্মেন্টস মালিকদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।


আরও পড়ুন: ঈদে কখন কোথায় চলবে ৮ জোড়া বিশেষ ট্রেন


এসময় বিভিন্ন সেতুতে টোল প্লাজায় বুথ সংখ্যা বাড়ানোর নির্দেশনা দেন মন্ত্রী। সবাই মিলে সম্মিলিত প্রয়াসের মাধ্যমে দুর্ঘটনা কমানো সম্ভব বলে জানিয়ে মোটরসাইকেলের প্রতি নজর দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।


সভায় হাইওয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, মে মাসেই ২৫ হাজার মামলা হয়েছে। সবচেয়ে বেশি মামলা হয়েছে ফিটনেস না থাকার কারণে, যা ঈদেও অব্যাহত থাকবে।


জেবি/এসবি