ঈশ্বরগঞ্জে কৃষকে মাঝে ধানের বীজ ও সার বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৪ অপরাহ্ন, ১৫ই জুন ২০২৩


ঈশ্বরগঞ্জে কৃষকে মাঝে ধানের বীজ ও সার বিতরণ
বীজ ও সার বিতরণ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। 


বৃহস্পতিবার (১৫ জুন) উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ৮ শ ৫০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।


উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরে খরিপ-(২) এবং ২০২৩-২৪ মৌসুমে উফশী রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। 


এবার উপজেলায় ৮শ ৫০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে উফশী জাতের রোপা আমন ধানের বীজ ও ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার মোসা. হাফিজা জেসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। 


বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা নুসরাত জামান। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি ও স্থানীয় সাংবাদিক বৃন্দ।


এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নুসরাত জামান বলেন, উফশী রোপা আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৮শ ৫০ জন কৃষকের মাঝে প্রণোদনা কর্মসূচীর আওতায় বীজ ও সার বিতরণ করা হয়েছে। এতে একদিকে যেমন উৎপাদন বৃদ্ধি পাবে, অন্যদিকে আর্থিকভাবে লাভবান হবেন কৃষকরা।


আরএক্স/