ফায়ার সার্ভিসের সাথে ট্রেনিং কমপ্লেক্স ও বিভাগীয় দপ্তরের চুক্তি


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৭:৩৭ অপরাহ্ন, ১৯শে জুন ২০২৩


ফায়ার সার্ভিসের সাথে ট্রেনিং কমপ্লেক্স ও বিভাগীয় দপ্তরের চুক্তি
ছবি: ফায়ার সার্ভিস মিডিয়া সেল

সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, সেবার মানোন্নয়ন, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছানো এবং প্রদত্ত সেবা সহজীকরণের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সাথে বিভাগ ও ট্রেনিং কমপ্লেক্সের ২০২৩-২০২৪ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 


সোমবার (১৯ জুন) সকাল ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


বার্ষিক কর্মসম্পাদন চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল মহোদয় উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব জনাব মো. ওয়াহিদুল ইসলাম। এ সময় অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন)সহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: আধুনিকায়ন ও সক্ষমতা বৃদ্ধি হচ্ছে ফায়ার সার্ভিসের


ঢাকা বিভাগ ও ট্রেনিং কমপ্লেক্স-এর সাথে সরাসরি এবং অন্য ৭টি বিভাগের সাথে অনলাইনে অধিদপ্তরের এই চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক এবং বিভাগের পক্ষে বিভাগীয় উপপরিচালকগণ ও ট্রেনিং কমপ্লেক্সের পক্ষে অধ্যক্ষ চুক্তিতে স্বাক্ষর করেন। 


উল্লেখ্য, স্বাক্ষরিত চুক্তিতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রণীত ২০২৩-২৪ অর্থবছরের শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা, ই-গভার্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, সেবা প্রদান প্রতিশ্রুতি, তথ্য অধিকার সম্পর্কিত কর্মপরিকল্পনাসহ ৪টি কর্মসম্পাদন ক্ষেত্র, ১৩টি কার্যক্রম ও ২৮টি কর্মসম্পাদন সূচক অন্তর্ভুক্ত রয়েছে। 


জেবি/ আরএইচ/