শ্রীপুর পৌরসভার বাজেট ঘোষণা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০০ অপরাহ্ন, ২০শে জুন ২০২৩


শ্রীপুর পৌরসভার বাজেট ঘোষণা
ছবি: জনবাণী

গাজীপুরের শ্রীপুর পৌরসভার ২০২৩ - ২০২৪ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। নতুন কর আরোপ ছাড়াই পৌরসভার উন্নয়ন ১১৭ কোটি ৮৫ লাখ ৮৯হা জার ৪০৬ টাকা ০৫ পয়সার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র আলহাজ মো. আনিছুর রহমান।


মঙ্গলবার (২০ জুন) দুপুর ১২ টার পর পৌরসভার হলরুমে ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত উন্নয়ন বাজেট ঘোষণা করা হয়।


এ ব্যাপারে পৌর মেয়র আলহাজ মো. আনিছুর রহমান বলেন, বর্তমান জীবন-যাত্রার মান উন্নয়নের দিকে লক্ষ্য রেখে ২০২৩-২০২৪ অর্থ বছরের উন্নয়ন ১১৭ কোটি ৮৫ লাখ ৮৯ হাজার ৪০৬ টাকা ০৫ পয়সার প্রস্তাবিত বাজেটের মধ্যে নিজস্ব রাজস্ব খাতে ২৮ কোটি ৪৭ লাখ ৫৯হাজার ১৯৬টাকা ও উন্নয়ন খাতে ২০ কোটি ৩০লাখ টাকা এবং প্রকল্প আয় হতে ৬৫ কোটি টাকা গত অর্থবছরের বাজেটে স্থীতি ৪ কোটি ০৮ লাখ ৩০ হাজার ২১০ টাকা ০৫ পয়সা টাকা বাজেটে ধরা হয়েছে।


তিনি বলেন, নতুন কোন কর আরোপ ছাড়াই এ বাজেটে রাস্তাঘাট, ড্রেন, পানি ও বিদ্যুৎ লাইন, পৌর পার্ক, পৌর মার্কেটসহ নগর উন্নয়নে গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণ ও নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে এই বাজেট করা হয়েছে। পৌরবাসীর সার্বিক সহযোগীতায় শ্রীপুর পৌরসভাকে তিনি একটি যুগোপযোগী মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলায় প্রত্যয় ব্যক্ত করেন।


বাজেট ঘোষণাকালে শ্রীপুর পৌর মেয়র আলহাজ্ব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্যানেল মেয়র আমজাদ হোসেন, পৌর নির্বাহী প্রকৌশলী শাহেদ আক্তার।


আরও পড়ুন: জীবননগর পৌরসভায় ২০ কোটি টাকা বাজেট ঘোষণা


প্রধান অতিথির বক্তব্যে তরিকুল ইসলাম বলেন, প্রস্তাবিত বাজেটটি অত্যন্ত সময়োপযোগী বাজেট,বাজেটটি মডেল পৌরসভা উন্নতি করতে সহায়ক হবে বলে আমার বিশ্বাস।


তিনি বলেন, সব ক্ষেত্রে দুর্নীতিকে প্রশ্রয় না দিয়ে প্রস্তাবিত বাজেটের অর্থ সঠিকভাবে ব্যয় করতে পারলেই পৌর নাগরিকরা ঘোষিত বাজেটের সুফল পাবে।


অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর নির্বাহী প্রধান মো. রফিকুল হাসান। বাজেট ঘোষণার সময় উপস্থিত ছিলেন আখতার,পৌর হিসাব রক্ষন কর্মকর্তা মো. আ. কুদ্দুস হাওলাদার, পৌর প্যানেল মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরবৃন্দ।


জেবি/ আরএইচ/