দুমকিতে সরকারি চাল বিতরণে ঘুষ আদায়ের ঘটনায় তদন্ত কমিটি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২১ অপরাহ্ন, ২০শে জুন ২০২৩


দুমকিতে সরকারি চাল বিতরণে ঘুষ আদায়ের ঘটনায় তদন্ত কমিটি
ছবি: জনবাণী

পটুয়াখালীর দুমকিতে দরিদ্র নারীদের জন্য বরাদ্দকৃত ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি)-এর চাল বিতরণে ওজনে কম দেয়া ও ঘুষ আদায়ের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। 


উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিকুল ইসলামকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক মো. আল-আমিন। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল- ইমরান স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।


আরও পড়ুন: দুমকিতে ২ ইউপি নির্বাচনে বাবা ছেলেসহ ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


এদিকে এ ঘটনায় মঙ্গলবার সংবাদ সম্মেলনের আয়োজন করেন মুরাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান শিকদার। সেখানে তিনি দাবি করেন, তার সময়ে কখনোই সরকারি চাল পরিমাপে কম দেওয়ার ঘটনা ঘটেনি। 


তবে এর আগে সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে তিনি টাকা আদায়ের বিষয়টি অস্বীকার করলেও চাল কম দেওয়ার ঘটনা স্বীকার করে বলেন, বস্তার ওজনের কারণে প্রত্যেককে এক কেজি করে চাল কম দিতে বলেছি। চেয়ারম্যানের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী ৪০৫ কেজি চাল লোপাট হওয়ার হিসেব পাওয়া গেছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান বলেন, ইতমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে প্রমাণ পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


জেবি/ আরএইচ/