টেকনাফে ১ লাখ ৮০ হাজার ইয়াবাসহ আটক ১


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৭ অপরাহ্ন, ২১শে জুন ২০২৩


টেকনাফে ১ লাখ ৮০ হাজার ইয়াবাসহ আটক ১
ছবি: র‌্যাব ১৫ মিডিয়া উইং

কক্সবাজারের টেকনাফে ১ লাখ ৮০ হাজার ইয়াবাসহ একজনকে আটক করেছে র‌্যাব-১৫। র‌্যাবের দাবি, আটক ব্যক্তি চিহ্নিত মাদক কারবারি।


বুধবার (২১ জুন) দুপুরে এক বার্তায় এ তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।


আটক মোহাম্মদ ফারুক (২৮), টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাইক্ষ্যংখালী গ্রামের মো. সেলিম উদ্দিনের ছেলে।


র‌্যাব কর্মকর্তা মো. আবু সালাম চৌধুরী বলেন, মঙ্গলবার রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাইক্ষ্যংখালী এলাকার কতিপয় ব্যক্তি ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে এমন তথ্য পাওয়া যায়। যার প্রেক্ষিতে রাত ১২টার দিকে র‌্যাবের একটি দল ঘটনাস্থলে যায়। এক পর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে দৌড়ে পালানের চেষ্টাকালে একজনকে আটক করা হয়।


পরে উপস্থিত সাক্ষীদের নিয়ে আটক মোহাম্মদ ফারুকের বাড়ি ও বসত ঘরের শয়ন কক্ষে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।


আরও পড়ুন: টেকনাফে মানবপাচার চক্রের হোতা আরিফ গ্রেফতার


আটক ফারুক ও স্থানীয়দের বরাত দিয়ে র‌্যাব কর্মকর্তা মো. আবু সালাম চৌধুরী বলেন, ঘটনাস্থলে র‌্যাব পৌঁছানোর পূর্বেই আরও একজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায়। আটককৃত মাদক কারবারি নিজেকে অন্যত্র আত্মগোপন রাখে। মাঝেমধ্যে এলাকায় এসে মাদক ব্যবসায়ীদের কাছে বড় আকারে চালান সরবরাহ করে থাকে। ফারুক এবং পলাতক ব্যক্তি পরস্পর যোগসাজসে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন যাবত ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে রেখে টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে। 


উদ্ধারকৃত ইয়াবাসহ আটক মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলেও জানায় র‌্যাব কর্মকর্তা মো. আবু সালাম চৌধুরী।


জেবি/ আরএইচ/