লক্ষ্মীপুর পৌরসভায় ১১৪ কোটি টাকা বাজেট ঘোষণা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৫০ অপরাহ্ন, ২৬শে জুন ২০২৩


লক্ষ্মীপুর পৌরসভায় ১১৪ কোটি টাকা বাজেট ঘোষণা
ছবি: জনবাণী

লক্ষ্মীপুর পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের ১১৪ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৩৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত অর্থ বছরের চেয়ে প্রায় ১ কোটি টাকা কম। এর মধ্যে উন্নয়ন বাজেটে গত অর্থ বছরের চেয়ে ১১ কোটি ৪৯ লাখ টাকা আয় কম ধরা হয়েছে। রাজস্ব খাতে বাজেট আয় বৃদ্ধি করা হয়েছে ১০ কোটি ৫০ লাখ ৪৬ হাজার ১৯২ টাকা।


রবিবার (২৫জুন) দুপুরে পৌর মেয়রের বাসভবন-সংলগ্ন ‘জনতার ঘর’-এ বাজেট ঘোষণা করেন মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।


বাজেটে রাজস্ব খাতে ৫৪ কোটি ৪৮ লাখ ৯৬ হাজার ১৯২টাকা, উন্নয়ন খাতে ৫৮ কোটি ৭৬ লাখ টাকা এবং প্রারম্ভিক স্থিতি ৯০ লাখ ২৯ হাজার ১৪৪ টাকাসহ সর্বমোট আয় ধরা হয়েছে ১১৪ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৩৬ টাকা। বাজেটে ১১ টি খাতে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ৩৯ লাখ ৮৫ হাজার টাকা। 


আরও পড়ুন: জলঢাকা পৌরসভার বাজেট ঘোষণা


এ বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৭৫ লাখ ৪০ হাজার ৩৩৬ টাকা।বাজেটে কোভিট-১৯, ইউআরটি ডিপি, ইউজিসিআইপি, জলবায়ু ও পরিবেশ প্রকল্প, ১০ টাউন পানি সরবরাহ স্যানিটেশন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনাসহ ১৭টি উন্নয়ন কাজ করা হবে।


এ বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাহবুবুল করিম, লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাইন উদ্দিন পাঠান, মহিলা কলেজের অধ্যক্ষ ইউসুফ হোসাইন, সাবেক শিক্ষা অফিসার আবদুল মতিন,পরিবার পলিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, পৌর আওয়ামীলীগের সভাপতি সৈয়দ আহাম্মদ, সাধারণ সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম ভুলু এবং পৌর কাউন্সিলররা।


জেবি/ আরএইচ/