পঞ্চগড়ে যুব মহিলাদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ ও সনদপত্র বিতরণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৭ অপরাহ্ন, ২৬শে জুন ২০২৩


পঞ্চগড়ে  যুব মহিলাদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ ও সনদপত্র বিতরণ
ছবি: জনবাণী

পঞ্চগড়ে যুব ও যুব মহিলাদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ ও সনদপত্র বিতরণ করা হয়েছে। রবিবার বিকেলে সদর উপজেলা পরিষদ হলরুমে প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় বেকার যুব/যুব মহিলাদের ফ্রিল্যান্সিং এর মাধ্যমে কর্মসংস্থানের নিমিত্তে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সদর উপজেলায় ৪০ দিনের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।


সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হকের সভাপতিত্বে ও সদর উপজেলা সহকারী প্রোগ্রামার শায়খ শিহাব উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর জেলা কার্যালয়ের প্রোগ্রামার শাকিল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার আব্দুল করিম।


আরও পড়ুন: অগ্রণী ব্যাংক বুনিয়াদি কোর্স পদোন্নতি প্রাপ্তদের সনদপত্র বিতরণ


সহকারী প্রোগ্রামার শায়খ শিহাব উদ্দীন জানান, গত ৫ মার্চ-২৫ মে পঞ্চগড় পৌর আদর্শ উচ্চ বিদ্যালয়ের হলরুমে ২৫ জন যুব ও যুব নারীকে নিয়ে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণ প্রদান করেন ফ্রিল্যান্সার ও ডিজিটাল মার্কেটার আশরাফুল ইসলাম। শেষ পর্যন্ত ২১ জনকে দিয়ে প্রশিক্ষণ শেষ হয়। এদের মধ্যে ১১ জন ছেলে ও ১০ জন নারী। অনলাইন ও অফলাইনে ৮ জন প্রশিক্ষণার্থী আয় ও শুরু করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা।


জেবি/ আরএইচ/