এশিয়া কাপে আফগানদের বড় লক্ষ্য


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১১:৫৯ পূর্বাহ্ন, ২রা জুলাই ২০২৩


এশিয়া কাপে আফগানদের বড় লক্ষ্য
ছবি: সংগৃহীত

গেল কয়েক বছর ধরেই সাদা বলের ক্রিকেটে চমক দেখাচ্ছে আফগান । এমনকি ক্রিকেটের এই সংস্করণে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গেছে তারা। তাই দলটির এবারের লক্ষ্য বড় কিছুর। আসন্ন এশিয়া কাপেই এর প্রমাণটা দিতে চান, আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী।


সম্প্রতি ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজে আফগান এই অধিনায়ক জানান, “এশিয়া কাপ বড় ইভেন্ট এবং আমরা যদি এই টুর্নামেন্টে ভালো করি; তাহলে বিশ্বকে বার্তা দিতে পারবো, আমরা বিশ্বকাপে আসছি। এশিয়া কাপে ভালো করতে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী এবং এটা আমরা বিশ্বকাপে নিয়ে যেতে চাই। এজন্য আমরা বাংলাদেশ সিরিজেও তাকিয়ে আছি। কারণ, এখন থেকে প্রতিটি ম্যাচই আমাদের জ‌ন্য গুরুত্বপূর্ণ, যা বিশ্বকাপ পর্যন্ত টেনে নেবে।”


আরও পড়ুন: মায়ামিতে মেসির জার্সি নম্বর কত?


শহিদী আরও যোগ করে বললেন, “৩ থেকে ৪ বছর আগে আমরা যখন ওয়ানডে ম্যাচ খেলতাম; বেশিরভাগ নিজেদের মাঠে আয়োজন করা হতো। যেখানে নিজেদের মতো করে উইকেটও বানানো হতো। খুব স্বাভাবিক যে বিষয়টি তা হলো, আমরা স্পিনবান্ধব উইকেট তৈরি করতাম, যা খুব ধীরগতির হতো এবং জয়ের জন্য ২৪০ থেকে ২৫০ রানই যথেষ্ট ছিল।”


আরও পড়ুন: কাবা ঘর মুছে প্রশংসায় ভাসছেন রিজওয়ান


 আফগান অধিনায়কের দাবি,  “শেষ এক বছরে আমরা কেবল একটি সিরিজ আয়োজন করেছি এবং বাকিসব বাইরে খেলেছি। ওই সময়ে আমরা জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কায় খেলেছি। এখন বাংলাদেশে খেলব। ওয়ানডে ক্রিকেটের বিজ্ঞাপন এখন বদলে গেছে। ৩০০ থেকে ৩২০ রান হচ্ছে নিয়মিত। আমরাও উইকেট অনুযায়ী নিজেদের খেলার মানসিকতা পরিবর্তন করেছি। যেখানে ৩০০ রানের উইকেট, সেখানে সেভাবেই খেলবো। যেখানে ২০০ রান, সেখানে সেভাবেই খেলবো।”


জেবি/এসবি