ময়লা পানিতে নেমে ধর্মঘটের ঘোষণা দিলেন শামীম ওসমান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৮ অপরাহ্ন, ২রা জুলাই ২০২৩


ময়লা পানিতে নেমে ধর্মঘটের ঘোষণা দিলেন শামীম ওসমান
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শামীম ওসমান। ছবি: সংগৃহীত

গত কয়েকদিনের ভারী বর্ষণে ডিএনডি অভ্যন্তরে সৃষ্ট জলাবদ্ধতা থেকে স্থানীয়রা পরিত্রাণ না পেলে নিজেই ময়লা পানিতে নেমে অবস্থান ধর্মঘট করব বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। 


তিনি বলেন, আমি একাই সেটা করব। কাউকে সঙ্গে নিয়ে নয়, আমার সঙ্গে কোন লোক থাকবে না। জামাকাপড় পরেই আমি নিজে ময়লা-আবর্জনার পানিতে নেমে যাব। যতক্ষণ পর্যন্ত এই সমস্যার সমাধান না হবে ততক্ষণ পর্যন্তই আমার ধর্মঘট চলবে। মন্ত্রী মহোদয়ের সঙ্গে আমি কথা বলেছি। তিনি আমার কাছে কয়েকদিন সময় চেয়েছেন, তা না হলে আমি আজকেই পানিতে নেমে যেতাম।


রবিবার (২ জুলাই) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ডিএনডি অভ্যন্তরে জলাবদ্ধতার খোঁজ নিতে এসে এসব কথা বলেন তিনি।


শামীম ওসমান বলেন, ডিএনডি এলাকার প্রায় ৩০ লাখ লোক পানি বন্দি হয়ে আছে। কিছু কিছু কালভার্ট দেরিতে নির্মাণ হচ্ছে এবং সেসব জায়গায় প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে বলে এই পানি জমছে। এখন বর্ষার সময় বৃষ্টি হবে।


আরও পড়ুন: কখন নামতে হবে শুধু নির্দেশ দিবেন: শামীম ওসমান


এ সময় তিনি জলাবদ্ধতার সমস্যার সমাধান কিভাবে এবং কত সময়ের মধ্যে হবে তা জানতে প্রকল্প সংশ্লিষ্টদের কাছে প্রশ্ন করেন। শামীম ওসমানের এই প্রশ্নের প্রেক্ষিতে শিমরাইল পাম্প হাউজে উপস্থিত পানি উন্নয়ণ বোর্ডের নির্বাহী প্রোকৌশলী খন্দকার মাইনুর রহমান বলেন, ‘আসলে পুরো প্রকল্প এলাকায় আসলে জলাবদ্ধতা সৃষ্টি হয় নাই। কিছু কিছু জায়গায় প্রকল্পের কাজ চলমান থাকায় এই সমস্যাটার সৃষ্টি হয়েছে। যেসব স্থানগুলোতে কাজ চলছে সেখানে আমরা বিকল্প যাতায়াত ব্যবস্থা ও পানি প্রবাহের ব্যবস্থা রেখেছি। কিন্তু গত কয়েকদিনের ভারী বর্ষণের কারণে এই জলাবদ্ধতা তৈরি হয়েছে।


প্রকল্পের কাজ কতদিনের মধ্যে শেষ করা হবে জানতে চাইলে পানি উন্নয়ন বোর্ডের এই কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ‘প্রকল্পটির নির্মাণ শেষ করার জন্য আগামী বছরের জুন পর্যন্ত সময় বাড়ানোর আবেদন করেছি। যদিও সংসদ সদস্য শামীম ওসমানের পক্ষ থেকে প্রকল্পটি ডিসেম্বরের মধ্যে শেষ করার জন্য বলা হয়েছে।


এ সময় শামীম ওসমান স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ডিএনডি অভ্যন্তর এলাকার জলাবদ্ধতার খোঁজ নেন এবং প্রকল্প সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।


জেবি/ আরএইচ/