বাসাইলে সাংবাদিকদের সঙ্গে আতাউল মাহমুদের মতবিনিময়


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:০০ অপরাহ্ন, ৩রা জুলাই ২০২৩


বাসাইলে সাংবাদিকদের সঙ্গে আতাউল মাহমুদের মতবিনিময়
বাসাইলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করলেন আতাউল মাহমুদ

টাঙ্গাইলের বাসাইলে সাংবাদিকদের সাথে ঈদ পরবর্তী মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য ও ডেসকো বোর্ডের পরিচালক ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ। 


রবিবার (২ জুলাই) দুপুরে তিনি বাসাইল প্রেসক্লাব মিলনায়তনে এ মতবিনিময় করেন। এসময় তিনি বাসাইল-সখীপুর উপজেলাকে ঘিরে বহুমুখী পরিকল্পনার কথা জানান।


তিনি বলেন, বাসাইল-সখীপুরের মানুষকে ঘিরেই আমার স্বপ্ন, যদি আমি সুযোগ পাই এই দুই উপজেলার উন্নয়নই আমার ভবিষ্যৎ পরিকল্পনা ও জনগণের কাছে আমার অঙ্গিকার। আশা করি সেই কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ ও পরিকল্পনা বাস্তবায়নের সুযোগ আমি পাবো।


আরও পড়ুন: সখীপুরে শৃঙ্খলা ভঙ্গের দায়ে কৃষক শ্রমিক জনতা লীগের ২ নেতা বহিস্কার


ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ যেসকল মহাপরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন সেগুলো হলো- শত ভাগ শিক্ষিত বাসাইল-সখীপুর; দুর্নীতি, দূর্বৃত্তায়ন, সন্ত্রাস, মাদক মুক্ত বাসাইল -সখীপুর; আটিয়া বন অধ্যাদেশ -৮২ সংশোধন পূর্বক সখীপুরের ১৪ মৌজার ভূমির মালিকানা নিশ্চিত করা; বাসাইল-সখীপুরের প্রতিটি গ্রামকে পাকা রাস্তায় কানেক্ট করা; বাসাইল-সখীপুরের প্রতিটি বাড়ীতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এবং ইন্টারনেট নিশ্চিত করা; গোড়াই টু সাগরদিঘী রোডস এন্ড হাই ওয়ের ডবল লেন এবং সুন্দলা-কালমেঘা-নলুয়া -বাসাইল-ভাতকুড়া আঞ্চলিক মহাসড়কের মাধ্যমে বাসাইল-সখীপুরকে পূর্ব পশ্চিম সংযোগ স্হাপন করা; সখীপুরের ওপর প্রবাহিত ন্যাশনাল গ্রীড এর গ্যাস লাইন থেকে সখীপুর -বাসাইল কে গ্যাস কানেক্ট করে শিল্পাঞ্চল গড়ে তুলে ব্যাপক কর্ম সংস্থানের সৃষ্টি করা; এফডিআই ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্ট এর মাধ্যমে আন্তজার্তিক মানের কোম্পানি স্যামসাং, ডেল এর মত হাই টেক ফ্যাক্টরি বাসাইল-সখীপুরে স্হাপন করা; বাসাইল-সখীপুরের মাঝামাঝি কোন এক স্হানে ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্হাপন করা; বাসাইল-সখীপুরে পলিটেকনিক, ভোকেশনাল, ফিজিক্যাল, নার্সিং ইনস্টিটিউট গড়ে তোলা; বাসাইল-সখীপুরে বিদ্যমান হাসপাতালের অব কাঠামো বৃদ্ধি করে ২০০ শয্যার জাতীয় মানের হাসপাতাল করে সাস্থ্য সেবা নিশ্চিত করা, স্কুল, কলেজ, মাদরাসা ব্যাপক মনিটরিং এর মাধ্যমে শিক্ষার গুনগত মান নিশ্চিত করা; স্পোর্টস একাডেমি, সাংস্কৃতিক চর্চা কেন্দ্র, পর্যটন কেন্দ্র, স্টেডিয়াম, পর্যাপ্ত খেলার মাঠ, মসজিদ, মন্দির, গোরস্থান, শশ্মান নিশ্চিত করা; সখীপুরের ক্ষুদ্র নৃগোষ্ঠির নিজস্ব স্বকীয়তা ধরে রাখার পাশাপাশি তাদের অধিকার নিশ্চিত করা।


আরও পড়ুন: সখীপুরে কাঁচা মরিচের কেজি ৪০০ টাকা, নাজেহাল ক্রেতারা


ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক ছিলেন এবং বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স  ইনস্টিটিউশনের সহ-সভাপতি ছিলেন। তিনি টাঙ্গাইল-৮(বাসাইল-সখীপুর) আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় দীর্ঘদিন যাবত প্রচারণা চালিয়ে যাচ্ছেন।


এসময় উপস্থিত ছিলেন বাসাইল প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা চ্যানেল আই টাঙ্গাইল জেলা প্রতিনিধি মুসলিম উদ্দিন আহমেদ, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান, সাবেক সভাপতি আবুল কাসেম, সাবেক সাধারন সম্পাদক এম কে ভূইয়া সোহেল, যুগ্ম সম্পাদক এনায়েত করিম বিজয়, দপ্তর সম্পাদক আব্দুল লতিফ, বাসাইল রিপোর্টার্স ইউনিটির সভাপতি রুবেল মিয়া, সাহিত্য সম্পাদক শরীফুজ্জামান প্রমুখ।


জেবি/এসবি