নালিশ থাকলে জনগণের কাছে করবেন, বিএনপিকে তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৩ অপরাহ্ন, ৫ই জুলাই ২০২৩


নালিশ থাকলে জনগণের কাছে করবেন, বিএনপিকে তথ্যমন্ত্রী
সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: পিআইডি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির যদি কোনো ধরনের নালিশ থাকে, বিদেশিদের কাছে না করে সেই নালিশ ‘দেশের মালিক’ জনগণের কাছে করুন।


তিনি বলেছেন, বিএনপির যদি কোনো নালিশ থাকে, দেশের জনগণ হচ্ছে দেশের মালিক। দেশের রাষ্ট্রক্ষমতায় কারা যাবে, সেটি নির্ধারণ করার মালিক হচ্ছে জনগণ। বিএনপির যদি কোনো নালিশ থাকে, সেই নালিশ দিতে হবে জনগণের কাছে।


বুধবার (৫ জুলাই) সচিবালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


মন্ত্রী বলেন, ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) দেশগুলোতে যেভাবে নির্বাচন হয়, আমাদের দেশে সেভাবে নির্বাচন হবে। সেখানে যে সরকার ক্ষমতায় থাকে তারা নির্বাচনকালীন সরকারের দায়িত্বে থাকে। আমাদের দেশেও ঠিক একইভাবে নির্বাচন হবে।


আর পড়ুন: বিশৃঙ্খলা করে নির্বাচন ভণ্ডুল করাই বিএনপির কর্মসূচি: তথ্যমন্ত্রী


ড. হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রের অনেক কর্মকর্তা আসছেন এবং আরও কয়েকজন কর্মকর্তা আসবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের বহুমাত্রিক সম্পর্ক রয়েছে। যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের নিরাপত্তা সহযোগিতা সংক্রান্ত সম্পর্ক রয়েছে।


জাতীয় নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আগামী নির্বাচনে জনগণ ব্যাপকভাবে অংশগ্রহণ করবে। সিটি করপোরেশন নির্বাচন বিএনপি বর্জন করে জনগণকেও বর্জন করার আহ্বান জানিয়েছিল। তাদের দলীয় কর্মী-সমর্থকদেরও আহ্বান জানিয়েছিল ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য।


তথ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রের মূল বিষয় হচ্ছে- জনগণ নির্বাচনে অংশগ্রহণ করছে কি না। বিএনপির অংশগ্রহণকে আমরা অবশ্যই স্বাগত জানাই। তবে বিএনপি যদি অংশগ্রহণ নাও করে আগামী নির্বাচনে জনগণের ব্যাপক অংশগ্রহণ থাকবে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।


জেবি/ আরএইচ/