ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩টি ড্রেজার জব্দ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫২ অপরাহ্ন, ৯ই জুলাই ২০২৩


ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩টি ড্রেজার জব্দ
উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন

ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩টি ড্রেজার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।


রবিবার (৯ জুলাই) ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন এর নেতৃত্বে সুলতানপুর ইউনিয়নের মধ্যপাড়ায় ড্রেজার বিরোধী অভিযান পরিচালনা করে ৩টিনটি ড্রেজার মেশিন জব্দ করেন। ড্রেজার মেশিন চালুকৃত অবস্থায় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজারের মালিকগণ পালিয়ে যায়।


বিষয়টি দৈনিক জনবাণীকে নিশ্চিত করেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন। তিনি বলেন, সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের সর্ববৃহৎ  আশ্রয়ণ প্রকল্প লাগোয়া বিল থেকে একদল ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করতে থাকে। এর ফলে আশেপাশের এলাকায় ভাঙ্গনের সৃষ্টি হয়। এই ধরনের কাজ বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী সম্পূর্ণ নিষিদ্ধ।


নদী ও প্রকৃতি সুরক্ষা সামাজিক আন্দোলন তরী বাংলাদেশ এর আহবায়ক শামীম আহমেদ উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, সারা দেশেই বালুখ্যাকুদের দৌরাত্ম বেড়ে গেছে। তারা বিভিন্নভাবে পেশীশক্তি ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তাদের অস্তিত্ব জানান দেয়। প্রশাসনের এই ধরনের অভিযান পরিচালনার মাধ্যমে তাদেরকে থামিয়ে দেয়া এখন সময়ের দাবি বলে মন্তব্য করেন।


আরএক্স/