চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএ সার্কেল'র দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫০ অপরাহ্ন, ১৩ই জুলাই ২০২৩


চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএ সার্কেল'র দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা
প্রশিক্ষণ কর্মশালা

"গতিসীমা মেনে চলি সড়ক দূর্ঘটনা রোধ করি" এ প্রতিপাদ্য'কে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ সার্কেল সড়ক দুর্ঘটনা রোধকল্পে পেশাজীবি গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) সার্কেল এর আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শহরের দ্বারিয়াপুর ট্রাক টার্মিনালে দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। পরে গাড়ি চালকদের বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ সার্কেল গাড়ি চালকদের পেশাগত দক্ষতা সচেতনতা বৃদ্ধিতে চালকদের প্রশিক্ষণের অংশ হিসেবে কর্মশালায় বিভিন্ন শ্রেণির পেশার ৭০ জন পেশা জীবী গাড়ি চালকগন প্রশিক্ষণে অংশ গ্রহণ করে।


চাঁপাইনবাবগঞ্জ (বিআরটিএ) সার্কেল এর সহকারী পরিচালক ইঞ্জিন শাহজামান হক'র সভাপতিত্বে এতে সড়ক পরিবহন আইন ২০১৮ এর আওতায় বিভিন্ন অপরাধ ও শাস্তিমুলক ব্যবস্থা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিমূলক বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক আসিফ আহমেদ, সদর ট্রাফিক ইন্সপেক্টর আনিসুজ্জামান, মেডিকেল অফিসার শাহনাজ খাতুন, বিআরটিএ সার্কেলের মোটরযান পরিদর্শক সেলিম হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং আবু হুজাইফা, জেলা ট্রাক ও ট্যাংকলরি কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী, বিআরটিএ সার্কেল'র কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।


এসময় চালকদের উদ্দেশ্য বলেছেন, ট্রাফিক আইন মেনে গাড়ি চালাবেন, অতিরিক্ত গতিতে গাড়ি চালাবেন না। গাড়ী চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার ও রাস্তায় ঘুম চোখে গাড়ি চালাবেন না। অধিক আত্মবিশ্বাস নিয়ে ওভার টেকিং এবং অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন করিবেন না, ০৮ ঘন্টার বেশি গাড়ি চালাবেন না, গাড়ি চালানোর পূর্বে জ্বালানি, মবিল, ব্রেক দেখে গাড়ি পরিচালনা করবেন বলে এসব কথা বলেন অতিথি ও সহকারী পরিচালক শাহজামান হক।


আরএক্স/