ব্রেস্ট ক্যানসারে প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রী


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৩:২৩ অপরাহ্ন, ১৩ই জুলাই ২০২৩


ব্রেস্ট ক্যানসারে প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রী
আন্দ্রেয়া ইভান্স

না ফেরার দেশে পাড়ি জমালেন প্রখ্যাত মার্কিন অভিনেত্রী আন্দ্রেয়া ইভান্স। রবিবার (৯ জুলাই) ক্যালিফোর্নিয়ার পাসাডোনায় অবস্থিত নিজ বাড়িতে মৃত্যু হয় তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।


লস অ্যাঞ্জেলেস টাইমসকে ইভান্স ম্যানেজার নিক এক বিবৃতে জানান, “ব্রেস্ট ক্যানসারে মারা গেছেন আন্দ্রেয়া। আমি গত সাত বছর ধরে ইভান্সের সঙ্গে কাজ করছি। তার মাঝে অসাধারণ প্রতিভা রয়েছে এবং তার সঙ্গে কাজ করতে পারা আমার জন্য পরম আনন্দের।”


ইভান্স ১৯৭৯ থেকে শুরু করে ১৯৮১ এবং তারপর ১৯৮৫ থেকে ১৯৯০ সাল পর্যন্ত এবিসি’র ‘ওয়ান লাইফ টু লাইভ’-এ টিনা লর্ডের চরিত্রে অভিনয়ের জন্য বেশ খ্যাতি লাভ করেছিলেন। সিরিজটিতে লর্ডের চরিত্রের জন্য ১৯৮৮ সালে এমি মনোনয়নও পেয়েছিলেন অভিনেত্রী।


আরও পড়ুন: দেশের বাইরে ‘প্রিয়তমা’র বাজিমাত, ৪ দিনে আয় ৬২ লাখ


পরে ১৯৯০ সালে অভিনয় ছেড়ে দিয়েছিলেন তিনি। আন্দ্রেয়াকে হত্যার হুমকি দেয়া হয়েছিল। এরপর চার বছর জনসাধারণের দৃষ্টির বাইরে ছিলেন তিনি। ২০০৮ সালে সংবাদমাধ্যম পিপলের সঙ্গে একটি সাক্ষাৎকারে এ ব্যাপারে তিনি বলেছিলেন, এই হুমকি আমাকে চিরতরে বদলে দিয়েছে।


বিরতির পর ইভান্স ‘এ লো ডাউন ডার্টি শেম’ ও ‘আইসক্রিমম্যান’ সিনেমায় ডে টাইম প্রোগ্রামিংয়ে ফিরে আসেন। ২০১০ থেকে ২০১১ সাল পর্যন্ত ‘দ্য বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল’-এ মুরের চরিত্রে অভিনয় করেন তিনি।


জেবি/এসবি