ফেনীতে আন্তঃজেলা ট্রান্সফরমার চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৭ অপরাহ্ন, ১৭ই জুলাই ২০২৩


ফেনীতে আন্তঃজেলা ট্রান্সফরমার চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার
ছবি: জনবাণী

ফেনীর দাগনভূঞা থানা এলাকা ও নোয়াখালী, ফেনী, লক্ষীপুর জেলার বিভিন্ন স্থানে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনার মূল হোতাসহ আন্তঃজেলা ট্রান্সফরমার চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার ও চোরাইকৃত ট্রান্সফরমারের অংশ বিশেষ, তামার কয়েল ও সরকারী বৈদ্যুতিক তার সহ চোরাই কাজে ব্যবহৃত সিএনজি ও সারঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। 


গত (১৪ জুলাই) দাগনভূঞা থানাধীন রামনগর ইউনিয়নের সেকান্দরপুর গ্রামসহ বিভিন্ন এলাকায় ইতিপূর্বে চোরাইচক্র কর্তৃক বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনায় সংঘটিত হয়। এর প্রেক্ষিতে দাগনভূঞায় ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি, দাগনভূঞা মামলা দায়ের করেন।


আরও পড়ুন: ফেনীতে কিশোর গ্যাংয়ের প্রধানসহ গ্রেফতার ৪


ট্রান্সফর্মার চুরির ঘটনায় এজাহার দায়েরের প্রেক্ষিতে নিয়মিত মামলার রুজু পূর্বক ফেনী জেলার পুলিশ সুপার জাকির হাসানের নির্দেশনায় সিনিয়র সহকারী পুলিশ সুপার তছলিম হুসাইন ও দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ মো. হাসান ইমামের সার্বিক তত্বাবধানে একটি টিম গঠন করা হয়। তারই প্রেক্ষিতে দাগনভূঞা থানাধীন বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান শুরু করে পুলিশ। 


অভিযান পরিচালনাকালীন গোপন সংবাদের ভিত্তিতে (১৭ জুলাই) দিবাগত রাতে দাগনভূঞা থানার নোয়াখালী সীমান্তধীন ইয়াকুবপুর ইউনিয়নের চন্ডিপুর এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মো. কামাল(৩১), মো. খোকন (৩৫), মো. সবুজ (২৭), আসামী মো. সবুজের চালিত সিএনজি যোগে বৈদ্যুতিক পিলার থেকে ট্রান্সফরমার কাটার বিভিন্ন সারঞ্জামসহ ঘোরাফেরা করা অবস্থায় দাগনভূঞা থানার বিভিন্ন স্থানে বিশেষ চেকপোষ্ট স্থাপন করে চুরি সংগঠনের জন্য ব্যাগ বোঝাই সারঞ্জাম ও সিএনজি (অটোরিক্সা) সহ আটক করা হয়।


জেবি/ আরএইচ/