গোপালগঞ্জে সাংবাদিককে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৭ অপরাহ্ন, ১৮ই জুলাই ২০২৩


গোপালগঞ্জে সাংবাদিককে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন
ছবি: জনবাণী

গোপালগঞ্জে সাংবাদিক কাবুলের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।


মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০টায় প্রেস ক্লাব গোপালগঞ্জের সামনে গোপালগঞ্জ জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের সাংবাদিকবৃন্দ ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার উদ্যোসগে সাংবাদিক হাজী কাবুলের বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রত্যাহার ও হাজী কাবুলকে অবিলন্বে মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। 


মানববন্ধনে প্রেস ক্লাব গোপালগঞ্জের সভাপতি বি এম জোবায়ের হোসেন বলেন, ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হোক সেই সাথে আমাদের সহকর্মী হাজী কাবুলের বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা প্রত্যাহার সহ মুক্তি দেওয়া হোক।


মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের গোপালগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক এ জেড আমিনুজ্জামান রিপন বলেন, এলাকায় প্রভাব বিস্তার করা নিয়ে নির্দোষ লোকজনদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এক দল কুচক্রী মহল। হামলার ঘটনার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হোক। যাদের কে মিথ্যা ও হয়রানি মূলক মিথ্যা মামলা দেওয়া হয়েছ এবং গ্রেফতার করা হয়েছে তাদেরকে মুক্তি প্রদান করা হোক। 


তিনি আরও বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার সদস্য সচিব হাজী কাবুল এই হামলার সাথে জড়িত নয়, তাকে ষড়যন্ত্রমূলকভাবে মামলা দেওয়া হয়েছে এবং গ্রেফতার করা হয়েছে। আমরা মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে হাজী কাবুলকে মুক্তির দাবি জানাচ্ছি। সাংবাদিক কাবুলকে যে সকল চক্রান্তকারীরা মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করিয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহণ করা হোক। 


আরও পড়ুন: গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নারীকে মারপিটের অভিযোগে


গোপালগঞ্জ রিপোটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও মাই টিভির গোপালগঞ্জ জেলা প্রতিনিধি আরিফুল হক বলেন, বিএমইউজে এর সদস্য সচিব হাজী কাবুলের বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা তদন্ত করে তাকে মুক্তি প্রদান করা হোক। 


গোপালগঞ্জ জেলা চ্যানেল এস টিভির প্রতিনিধি কাজী মাহামুদ বলেন, মিথ্যা মামলায় গ্রেফতার হওয়া সাংবাদিক হাজী কাবুলকে অতি দ্রুত মুক্তি প্রদান করা হোক সেই সাথে তার বিরুদ্ধে যারা চক্রান্ত করে মামলা দিয়েছে তাদের আইনের আওতায় আনা হোক। 


মানববন্ধনে প্রেস ক্লাব গোপালগঞ্জের যুগ্ম মহাসচিব কে এম শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক কে, এম সাইফুর রহমান, সদস্য কাজী সেলিম নয়ন, বিএমইউজে এর গোপালগঞ্জ এর প্রতিষ্ঠাতা সভাপতি মামুনুর রহমান জুয়েল, চ্যানেল এস গোপালগঞ্জ জেলা প্রতিনিধি কাজী মাহামুদ, ফাল্গুনী টিভির মনির মোল্লা, দৈনিক ভোরের পাতার হেমন্ত বিশ্বাস, দৈনিক ভোরের সময় এর জেলা প্রতিনিধি ইকবাল মিয়া, দৈনিক দেশের কণ্ঠের পলাশ সিকদার, আলোকিত প্রতিদিনের শিহাব মোল্লা, সাংবাদিক রেজাউল হক রাজু, ইনামুল সিকদার অনিক, তপু শেখ, সাইফুল ইসলাম, গোলাম রাব্বানী সহ ভুক্তভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


জেবি/ আরএইচ/