চট্টগ্রামে জনবাণীর সাংবাদিকের মোটরসাইকেল ভাঙচুর


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৮ অপরাহ্ন, ২০শে জুলাই ২০২৩


চট্টগ্রামে জনবাণীর সাংবাদিকের মোটরসাইকেল ভাঙচুর
ছবি: জনবাণী

দেশব্যাপী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র পদযাত্রার অংশ হিসেবে চট্টগ্রাম নগর বিএনপির আয়োজিত কর্মসূচির শেষ দিকে চট্টগ্রাম ১০ আসনের উপ-নির্বাচনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু’র ওয়াসা মোড়ের প্রধান নির্বাচনী কার্যালয়ে বিএনপি কর্মীদের হামলার প্রতিবাদে বিএনপির কার্যালয়ে পাল্টা হামলা চালিয়েছে সাবেক যুবলীগের আহবায়কের অনুসারীরা। এ সময় এক সাংবাদিকের গাড়ি ভাঙচুর করা হয়। 


বুধবার (১৯ জুলাই) দুপুরে নগর বিএনপির আয়োজিত পদযাত্রা শেষে একদল বিএনপি কর্মী মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনি কার্যালয়ে ইটপাটকেল ছোড়াকে কেন্দ্র করে দুপক্ষদুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। 


পরবর্তীতে নৌকার প্রার্থীর সমর্থকেরাসহ নগর আওয়ামী ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিএনপির চট্টগ্রামের নাসিমন ভবন ঘেরাও করে স্লোগান দিতে থাকে। এ সময় আবারো দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে উপস্থিত নেতাকর্মীরা। 


আরও পড়ুন: দৈনিক জনবাণী’র সাংবাদিকে হত্যা চেষ্টা, গ্রেফতার ২


পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এতে দৈনিক জনবাণী পত্রিকার সংবাদিক আশিকুর রহমানের ব্যক্তিগত মোটরসাইকেল মহিউদ্দিন বাচ্চুর সমর্থকেরা পরিচয় পাওয়ার পরও বিএনপি কর্মী বলে পিটিয়ে ভাঙচুর করে।


সাংবাদিক আশিকুর রহমান বলেন, বিকেলে বিএনপির কার্যালয়ে সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে যাওয়ার পর আমার ব্যবহৃত মোটরসাইকেলটি নিরাপত্তার জন্য নাসিমন ভবনের সামনে রাখি। তখন হঠাৎ একদল নেতাকর্মী এসে স্লোগান দিয়ে চারদিকে ভাঙচুর শুরু করে। তখন আমি আমার গাড়ির সামনে দৌড়ে গিয়ে বের হয়ে যাওয়ার চেষ্টা করলে তারা আমাকে বিএনপির নেতা বলে হামলা করে। এ সময় আমি তাদের সংবাদ কর্মী পরিচয় দিলেও তারা আমাকে মারধর করে সরিয়ে আমার মোটরসাইকেলটিকে লাঠিসোঁটা দিয়ে আঘাত করতে করতে দুমড়ে মুচড়ে ফেলে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে।


তিনি বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে সঠিক সংবাদ দেশের কাছে তুলে ধরি। আজ আমাদেরকেই সংবাদে পরিনত হতে হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের আমি সংবাদকর্মী পরিচয় দেওয়ারপরও তারা আমাকে রেহাই দেয়নি। উল্টো আমার ব্যবহৃত গাড়িটি ভাঙচুর করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।


জেবি/ আরএইচ/