দামুড়হুদায় সাহিত্য মেলার উদ্বোধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৫ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৩


দামুড়হুদায় সাহিত্য মেলার উদ্বোধন
ছবি: জনবাণী

চুয়াডাঙ্গার দামুড়হুদায় দুদিনব্যাপী সাংস্কৃতিক মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় ও দামুড়হুদা উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সাহিত্য মেলার উদ্বোধন করা হয়েছে।


বৃহস্পতিবার (২৭ জুলাই) দামুড়হুদা উপজেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে এ উদ্বোধনী অনুষ্ঠান হয়। 


দামুড়হুদা উপজেলা নির্বাহি অফিসার রোকসানা মিতার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী মুনছুর বাবু। 


প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, কবি-সাহিত্যিকরা সমাজের পথ প্রদর্শক। বাংলা সাহিত্য অনেক সমৃদ্ধ। সাহিত্যের প্রতি আরও নজর দিতে হবে। বাংলা সাহিত্য হাজার বছরের প্রাচীন ঐতিহ্যকে ধারণ করে আছে। বাংলা ভাষার সাহিত্য বাঙালি কবি লেখকদের হাতে ক্রমাগত সমৃদ্ধ হয়ে উঠেছে। বাংলা ভাষা নিয়ে আন্দোলন ও সংগ্রাম হয়েছে। ভাষা শহিদদের আত্মত্যাগের স্বীকৃতি আজ বিশ্বব্যাপী। 


আরও পড়ুন: দামুড়হুদা-জীবনগর ও দর্শনার স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত


অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, চুয়াডাঙ্গা সরকারী লাইব্রেরিয়ান ও গনগ্রন্থাগার মুনমুন। বিশেষ অতিথি ছিলেন, দর্শনা সরকারি কলেজের সাবেক সহযোগী অধ্যাপক আব্দুল গফুর, চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সী আবু সাইদ, দর্শনা সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আসাদুল হক, দামুড়হুদা উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা সজল কুমার দাস, দর্শনা গণউন্নয়ন গ্রন্থগারে পরিচালক আবু সুফিয়ান, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী। 


উপজেলার কবি ও সাহিত্যিকদের অংশগ্রহণে প্রথমবারের মতো সাহিত্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দামুড়হুদা উপজেলা সমবায় অফিসার হারুন অর রশিদ। 


জেবি/ আরএইচ/