শিশুকে গণধর্ষণের অন্যতম ধর্ষক আমির সরদারকে গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:১১ অপরাহ্ন, ৩০শে জুলাই ২০২৩


শিশুকে গণধর্ষণের অন্যতম ধর্ষক আমির সরদারকে গ্রেফতার
ধর্ষক আমির সরদার

মাসুদুর রহমান: বরিশালের গৌরনদীতে আলোচিত প্রতিবন্ধী পিতার মাদ্রাসায় অধ্যয়নরত প্রথম শ্রেণীর শিক্ষার্থী ছয় বছরের শিশুকে নির্মমভাবে গণধর্ষণের অন্যতম ধর্ষক আমির সরদার ( ১৭) কে গ্রেফতার করেছে র‍্যাব। তিনি বরিশাল জেলার গৌরনদী উপজেলার পুর্ব ডুমুরিয়া আব্দুল মান্নান সরদারের ছেলে। 


রবিবার (৩০ জুলাই) সকালে পাবনা র‍্যাব ১২ সিপিসি-২ কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার তৌহিদুল মবিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।


জানা যায়,র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। র‍্যাব দেশের সকল শ্রেণিপেশার মানুষের কাছে আস্থা, নির্ভরতা, নিরাপত্তা ও ভালোবাসার প্রতীক। অন্যদিকে যারা দেশের অপশক্তি, সন্ত্রাসী, মাদক কারবারি তাদের কাছে আতঙ্কের প্রতীক। বিধিবিধান ও প্রচলিত আইন মেনেই কাজ করছে র‍্যাব।র‍্যাব দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে বেশ প্রশংসা কুড়িয়েছে।


র‍্যাব জানায়, মঙ্গলবার (২৫ জুলাই) বরিশাল জেলার গৌরনদীতে চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে খাঞ্জাপুর ইউনিয়নের পশ্চিম ডুমুরিয়া গ্রামে নির্মাণাধীন একতলা কমিউনিটি ক্লিনিকের ভেতর নিয়ে তিনজন মিলে পালাক্রমে ওই শিশুকে ধর্ষণ করে। পরে শিশুটির পিতা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০(সংশোধনী ২০০৩) এর ধারায় মামলা দায়ের করে।গৌরনদী থানার মামলা নং -২১/১৫৪,। 


আসামিরা হলো-উপজেলার পূর্ব ডুমুরিয়া গ্রামের মাহাবুব ব্যাপারী, তরিকুল ব্যাপারী ও আমির সরদার। এদিকে মাহাবুব ব্যাপারী প তরিকুল ব্যাপারীকে বরিশাল র‌্যাব-৮ গ্রেফতার করেছে। ঘটনার পর থেকেই পলাতক ছিল অন্যতম আসামী আমিন সর্দার  । পালিয়ে পাবনা জেলার সাঁথিয়া উপজলার তলট গ্রামের মরহুম রুস্তম সর্দার এর ছেলে রমন সরকার (৫০) এর বসতবাড়ীতে আত্মগোপন করে। 


বরিশাল র‍্যাব ৮ সিপিএসসি স্কোয়াড কমান্ডার সিনি: এএসপি মো: ফয়জুল ইসলাম এর থেকে তথ্যের ভিত্তিতে র‌্যাব ফোর্সেস সদর দপ্তর গোয়েন্দা শাখার সহায়তায় আমিনেত অবস্থান নির্ণয় করে সিরাজগঞ্জ র‍্যাব ১২ অধিনায়ক মো: মারুফ হোসেন পিপিএম এর নির্দেশনায় ২৮ জুলাই শুক্রবার রাত সাড়ে ১১ টায় স্কোয়াড্রন লীডার মো: তৌহিদুল মবিন খান এবং সিনিয়র এএসপি কিশোর রায় এর নেতৃত্বে র‍্যাব ১২ সিপিসি ২ পাবনার একটি চৌকশ আভিযানিক দলের অভিযানে আমিনকে গ্রেফতার করতে সক্ষমম হয় র‌্যাব-১২ সিপিসি-২।  তাকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বরিশাল জেলার গৌরনদী থানায় জিডি মূলে হস্তান্তর করা হয়েছে। ঘটিনার ৩ দিনেই সকল আসামীকে গ্রেফতার করায় র‍্যাব বাহিনীকে সাধুবাদ জানিয়েছেন গৌরনদী উপজেলার সচেতন মহল ও শিশুর পরিবার।  


কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার তৌহিদুল মবিন খান বলেন, র‌্যাব-১২ কে তথ্য দিন - মাদক , অস্ত্রধারী ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।


আরএক্স/