উই নারী উদ্যোক্তাদের ভারতীয় হাইকমিশনারের ‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর’ লাইব্রেরী উপহার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


উই নারী উদ্যোক্তাদের ভারতীয় হাইকমিশনারের ‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর’ লাইব্রেরী উপহার

নিজস্ব প্রতিবেদক: ভারতীয় হাই কমিশনের সহায়তায় উইমেন এন্ড ই-কমার্স ফোরাম- উই এর নিজস্ব অফিসে উদ্বোধন করা হয়েছে ‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর’ লাইব্রেরী। সফল উদ্যোক্তা হয়ে উঠার জন্যে কি কি বিষয়ে নজর দিতে হয়, একজন উদ্যোক্তাকে কি ধরনের নেতৃত্বের গুনাবলী থাকা দরকার, ব্যবসায় নামার পর অনাগত চ্যালেঞ্জ মোকাবেলার কৌশল বিষয়ক বিভিন্ন ধরনের বই পাওয়া যাবে এই লাইব্রেরীতে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী। তিনি বলেন, উই প্ল্যাটফর্ম এর সাথে আমার অনেক দিনের সম্পর্ক। এই কাজটা করতে পেরে ভীষণ আনন্দিত আমি। বাংলাদেশের নারীদের এগিয়ে যাওয়ার জন্য উই প্ল্যাটফর্ম যে ভাবে কাজ করে চলেছে এভাবে চলতে থাকলে বাংলাদেশের নারীরা অনেক দূর এগিয়ে যাবে।। আর এই এগিয়ে যাওয়ার পথ চলায় আমরা সব সময় উই এর পাশে আছি।

উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, দেশীয় পণ্যের ই কমার্স ইন্ডাস্ট্রিতে অবদান রাখার জন্য উইমেন এন্ড ই কমার্স ফোরাম উই একটা দৃষ্টান্ত স্থাপন করেছে। যার হাত ধরে উঠে এসেছে পিছিয়ে যাওয়া লক্ষ লক্ষ নারী। এই লাইব্রেরী টা স্থাপন হওয়ায় ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এবং উই এর গ্লোবাল এডভাইজর সৌম্য বসুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনের পাবলিক ডিপ্লোমেসি অফিসার দীপ্তি আলংঘট,উই ফোরাম এর  উপদেষ্টা সৌম্য বসু, কবির সাকিব, আরিফুল হাসান অপু, উই ফোরাম এর ডিরেক্টর শেইখ লিমা, ঈমানা জ্যোতি এবং উপস্থাপনায় ফারজানা তন্বী।