বিএসএমএমইউ এ শেখ জামাল ইন্টারন্যাশনাল ডক্টরস হলের উদ্বোধন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৯ অপরাহ্ন, ১লা আগস্ট ২০২৩


বিএসএমএমইউ এ শেখ জামাল ইন্টারন্যাশনাল ডক্টরস হলের উদ্বোধন
শেখ জামাল ইন্টারন্যাশনাল ডক্টরস হলের উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের জন্য রাজধানীর পরীবাগে শেখ জামাল ইন্টারন্যাশনাল ডক্টরস হলের শুভ উদ্বোধন করেছেন প্রধান অতিথি হিসেবে অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। 


মঙ্গলবার (১ আগস্ট) সকালে তিনি এই হলের উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মো. ফারুক হোসেন, উপাচার্য মহোদয়ের একান্ত সচিব-২ উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জনাব দেবাশীষ বৈরাগী প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। 


উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর স্থান মানুষের হৃদয়ে। ১৫ আগস্টের হত্যাকারীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু হত্যাকারীদের সেই ঘৃণ্য প্রয়াস সফল হয়নি। আজ বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ে আরো বেশি সক্রিয় ও জীবন্ত। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও বাঙালি এক অবিচ্ছেদ্য নাম। 


তিনি আরো বলেন, বিশ্ব নেতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তারই কন্যা বর্তমান বিশ্বের অন্যতম সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাস্তবায়ন হচ্ছে। 


তিনি বলেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় পুত্র ছিলেন শেখ জামাল। তিনি একজন ক্যাপ্টেন ছিলেন। ছিলেন বীর মুক্তিযোদ্ধা। ছিলেন একজন ভালো ক্রিকেটার। বেঁচে থাকলে দেশ ও জাতিকে তিনি আরো অনেক কিছুই দিতে পারতেন। বঙ্গবন্ধু ও বঙ্গমাতার সন্তান শহীদ শেখ জামাল এর নামে এই হলটি করতে পেরে অত্যন্ত আমরা গর্বিত।


আরএক্স/