আশুলিয়ায় বাসে আগুন:

ঢাকা জেলা যুবদলের যুগ্ম সম্পাদকসহ ছয়জন গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৮ অপরাহ্ন, ৮ই আগস্ট ২০২৩


ঢাকা জেলা যুবদলের যুগ্ম সম্পাদকসহ ছয়জন গ্রেফতার
ছবি: জনবাণী

বিএনপির সারাদেশে অবস্থান কর্মসূচী চলাকালীন সময় ঢাকা-আরিচা গামী মহাসড়কের উপর জনসাধারনের বিভিন্ন গাড়ী ভাংচুর করে, ককটেল ফুটিয়ে এবং বিকাশ বাসে আগুন জালিয়ে দিয়ে বিশৃঙ্খলতার সৃষ্টি করার অভিযোগে করা মামলায় ঢাকা জেলা যুবদলের যুগ্ম সাধারন সম্পাদক শহিদুল ইসলামসহ ছয়জনকে গ্রেফতার করেছেন পুলিশ।


মঙ্গলবার (৮ আগস্ট) ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পুলিশ সুপার আসাদুজ্জামান।


পুলিশ সুপার বলেন, “গত ২৯ জুলাই ঢাকা-আরিচা গামী মহাসড়কের উপর জনসাধারনের বিভিন্ন গাড়ী ভাংচুর করে, ককটেল ফুটিয়ে এবং বাসে আগুন জালিয়ে দিয়ে বিশৃঙ্খলতার সৃষ্টি করে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ বিকাশ বাসের চালক মো. আনোয়ার হোসেন (৪২) বাদী হয়ে আশুলিয়ার থানার পেনাল পেনাল কোড তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলী আইনের ০৩ ধারায় একটি মামলা রুজু করেন।পরবর্তীতে দুষ্কৃতিকারীদের গ্রেফতার করার জন্য অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, অপস্ এন্ড ট্রাফিক উত্তর) মো. আব্দুল্লাহিল কাফী,ঢাকা জেলার ডিবির অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খানকে  নির্দেশ প্রদান করি।  তাদের সরাসরি তত্ত্বাবধান ও নেতৃত্বে আশুলিয়া থানা ও জেলা গোয়েন্দা শাখা (উত্তর), ঢাকা এর সমন্বয়ে গঠিত একটি আভিযানিক দল অভিযানে নামে। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্যপ্রযুক্তির সহায়তা ও গুপ্তচর নিয়োগের মাধ্যমে মানিকগঞ্জ, গাজীপুর, ঢাকা জেলার সাভার, আশুলিয়া, ধামরাই, থানা এবং ঢাকা মহানগরের বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।


আরও পড়ুন: শ্যামলীতে যাত্রীবাহী বাসে আগুন


গ্রেফতারকৃত  অপর আসামিরা হলেন-ঢাকা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. সুরুজ্জামান (৪৭), ধামরাই পৌর ছাত্রদলের সদস্য  অপূর্ব চন্দ্র দাস (২২), ঢাকা জেলা বিএনপির সদস্য মো. মুমিনুল ইসলাম (৪৫) ও সাভার থানা যুবদলের সদস্য  মো. সুজন (৩৪)।


জেবি/এসবি