সাভারে চার শিক্ষার্থীকে বলাৎকার, শিক্ষক রিমান্ডে


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৬ অপরাহ্ন, ৮ই আগস্ট ২০২৩


সাভারে চার শিক্ষার্থীকে বলাৎকার, শিক্ষক রিমান্ডে
হাফেজ শামীম। ছবি: সংগৃহীত

সাভারে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ৪ শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল সোমবার (৭ আগস্ট) অভিযুক্ত শিক্ষককে আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এর আগে বিষয়টি জানতে পেরে ভুক্তভোগী এক শিশুর পরিবার সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে রবিবার দিবাগত রাতে ওই শিক্ষককে গ্রেফতার করা হয়।


গ্রেফতার হাফেজ শামীম (২৫) সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়নের আজিজুল উলুম কাউন্দিয়া মডেল মাদ্রাসার একজন শিক্ষক। তিনি নড়াইল জেলার লোহাগড়া থানার লাহুড়িয়া গ্রামের মো. মাসুদের ছেলে। 


আজ মঙ্গলবার (৮ আগস্ট) সাভার কাউন্দিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আল আমিন হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন। 


মামলার এজাহার সূত্রে জানা জানা গেছে, ভুক্তভোগী শিশুদের বয়স ৯ থেকে ১০ বছর। তাদের নিজের ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করতেন হাফেজ শামীম। পরে এ ঘটনায় এক শিশু শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হয়ে পড়লে তার পরিবারের কাছে বিষয়টি জানায়। মারধর করার ভয় দেখিয়ে  বিভিন্ন শিক্ষার্থীর ওপর এভাবেই অত্যাচার চালিয়ে আসছিলেন শামীম।


আরও পড়ুন: রাধিকাপুর স্থলবন্দরে ইমিগ্রেশন ব্যবস্থা দ্রুত চালুর আহ্বান


এজাহার সূত্রে আরও জানা যায়, ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষের দাবি, অভিযুক্ত শিক্ষককে মাদ্রাসা থেকে আগেই অব্যাহতি দেওয়া হয়েছে। 


এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও কাউন্দিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আল আমিন হাওলাদার বলেন, “আসামিকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে রিমান্ডেও আছে। আগামীকাল রিমান্ড শেষ হলে পরে বাকি তথ্য জানানো যাবে। তদন্ত চলছে।”


আরও পড়ুন: শাহজালালের তৃতীয় টার্মিনাল উদ্বোধন ৭ অক্টোবর


সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, “প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, ভুক্তভোগী শিশুর সংখ্যা আরও বেশি। তবে অনেক সময় ভুক্তভোগী পরিবার আইনি প্রক্রিয়ায় যেতে চায় না।”


জেবি/এসবি