শিক্ষক হত্যায় দুই ভাইসহ ৫ জনের যাবজ্জীবন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৩ অপরাহ্ন, ১০ই আগস্ট ২০২৩


শিক্ষক হত্যায় দুই ভাইসহ ৫ জনের যাবজ্জীবন
প্রতীকী ছবি

ময়মনসিংহের গফরগাঁওয়ে ডাকাতি করতে গিয়ে এক শিক্ষককে হত্যা মামলায় দুই ভাইসহ ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।


যাবজ্জীবন দন্ড প্রাপ্তরা হলেন, গফরগাঁও উপজেলার সাফত আলীর দুই ছেলে আ. রশিদ ও আ. রাশিদ, রজব আলীর ছেলে আবুল বাসার, সেকান্দার আলীর ছেলে মো. জিন্নাহ, সিরাজ উদ্দিনের ছেলে মো. রাসেল।

 

বৃহস্পতিবার (১০ আগস্ট) বেলা সাড়ে ১২ টার দিকে ময়মনসিংহ প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সুদীপ্তা সরকার এই রায় ঘোষণা করেন। মামলার সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাড. সঞ্জীব সরকার সঞ্জু এই তথ্য নিশ্চিত করেছেন।


মামলার নথির বরাত দিয়ে তিনি বলেন, জেলার গফরগাঁও উপজেলার বাশিয়া গ্রামের শিক্ষক মাহবুবুল আলমের সাথে দন্ডপ্রাপ্তদের পুর্ব বিরোধ ছিল। পুর্ব বিরোধের জেরে শিক্ষক মাহবুবুল আলমের বাড়িতে ডাকাতির পরিকল্পনা করে তারা। পরিকল্পনা অনুযায়ী ২০১২ সালের ১৯ এপ্রিল শিক্ষক মাহবুবুল আলমের বাড়িতে হামলা করে তাকে হত্যা করে। এই ঘটনার দুই দিন পর (২১ এপ্রিল) নিহত শিক্ষক মাহবুবুল আলমের স্ত্রী হেনা পারভীন বাদী হয়ে গফরগাঁও থানায় মামলা দায়ের করেন।


অ্যাড. সঞ্জীব সরকার সঞ্জু আরও বলেন, ১৬ জনের সাক্ষগ্রহণ শেষে ঘটনা প্রমাণিত হওয়ায় পাঁচ আসামীর উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন। এই ঘটনায় হত্যা মামলায় পাঁচ আসামী যাবজ্জীবন ও রাতের আধারে বাড়ি ঘরে হামলার মামলায় পাঁচ আসামী যাবজ্জীবন রায় দেন বিচারক এবং দুটি রায়ের সাঁজা একসাথে চলবে বলেও জানান তিনি।


আরএক্স/