কুলাউড়ায় আরো ১৭ জঙ্গি আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৪ অপরাহ্ন, ১৪ই আগস্ট ২০২৩


কুলাউড়ায় আরো ১৭ জঙ্গি আটক
ছবি: জনবাণী

মৌলভীবাজারের কুলাউড়ার কর্মধা ইউনিয়নের সেই জঙ্গি আস্তানা থেকে পলায়ন করা ১৭ জঙ্গিকে আটক করেছে স্থানীয় এলাকাবাসী ও কুলাউড়া থানা পুলিশ। এরমধ্যে সিরাজগঞ্জের একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক সোহেল তানজিমও রয়েছেন৷ এছাড়া আব্দুল আহাদ মেন্দি নামের একজন পঙ্গু রয়েছেন। তিনি জঙ্গিদের কমান্ডার নামে পরিচিত।

  

আটককৃতদের স্থানীয় কর্মধা ইউনিয়ন পরিষদে আটকে রাখা হয়েছে। এর আগে শনিবার সকালে কর্মধা ইউনিয়নের বাইশালী টিলায় থাকা জঙ্গি আস্তানা থেকে নারী-পুরুষসহ ১০ জঙ্গিকে আটক করে পুলিশের কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, সোয়াট ও পুলিশ। 


জানা যায়, সোমবার (১৪ আগস্ট) সকাল দশটার দিকে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ খেলার মাঠ থেকে আটক জঙ্গিরা ৫টি সিএনজি অটোরিকশায় করে পলায়ন করার চেষ্টা করছিল। এসময় সিএনজি চালকরা তাদেরকে নিয়ে সরাসরি ইউনিয়ন পরিষদের নিয়ে আসে৷ এসময় কুলাউড়া থানা পুলিশ ও স্থানীয়রা তাদের আটক করে। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান ঘটনাস্থলে ছুটে যান৷ 


সিএনজি চালক রবিউল্লাহ বলেন, আটক অপরিচিত লোক তাদের একজনকে কাঁধে বহন করে নিয়ে গাড়িতে আসে। আমার গাড়িতে তিনজন উঠে৷ তারা আমাদের জানায় তারা বনভোজনে এসেছে। তারা মৌলভীবাজার যাবে বলছে৷ পরে তাদেরকে আমরা আটক করে পরিষদে নিয়ে আসি। 


আরেক চালক আবদুল কুদ্দুস বলেন, আমার গাড়িতে ছয়জন অপরিচিত লোক উঠেন৷ এরমধ্যে একজন চিকিৎসক রয়েছেন।


কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ জঙ্গি আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃতরা পরিষদের হলরুমে আছে। তাদেরকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। অভিযানের পর থেকে কুলাউড়া থানা পুলিশ ও আমাদের নজরদারি ছিল।


কুলাউড়ার সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান বলেন,  খবর পেয়ে ঘটনাস্থলে আসি। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে তাদের পরিচয় শনাক্ত করা হচ্ছে।


আরএক্স/