দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা সম্পন্ন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:২০ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৩


দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা সম্পন্ন
ছবি: সংগৃহীত

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজার নামাজ সম্পন্ন হয়েছে।


মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১টা ২০ মিনিটের দিকে সাঈদী ফাউন্ডেশন মাঠে (পিরোজপুর নতুন বাসস্ট্যান্ড সংলগ্ন) জানাজায় ইমামতি করেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।


এদিকে, সাঈদীপুত্র শামীম সাঈদী  যুক্তরাষ্ট্র থেকে রওনা দিয়েছেন কিন্তু এখনও পৌঁছাতে পারনি। তাকে  ছাড়াই জানাজা সম্পন্ন হয়েছে। তবে এ সময় উপস্থিত ছিলেন সাঈদীর ছোট ছেলে মাসুদ সাঈদী।


আরও পড়ুন: সাঈদীর মৃত্যুতে মিজানুর রহমান আজহারির আবেগঘন পোস্ট


জানাজার সময় বক্তব্য দেন দলের শীর্ষ নেতারা। এর আগে সকাল ১০টার দিকে সাঈদী ফাউন্ডেশন মাঠে পৌঁছে তাকে বহনকারী লাশবাহী ফ্রিজিং গাড়ি।


এদিকে, ফাউন্ডেশন মসজিদের পাশে সাঈদী পারিবারিক কবরস্থানে বড় ছেলে মাওলানা রাফীক সাঈদীর কবরের পাশে তার কবর খনন করা হয়েছে।


আরও পড়ুন: দেলাওয়ার হোসাইন সাঈদী আর নেই


এর আগে সাঈদীর ছোট ছেলে মাসুদ সাঈদী এক বার্তায় জানান, “পিরোজপুরের আল্লামা সাঈদী ফাউন্ডেশনের বায়তুল হামদ জামে মসজিদের পাশে কবর খনন করা হয়েছে। এখানেই শুয়ে আছেন তার বড় সন্তান রাফীক বিন সাঈদী, তার ছোট ভাই হুমায়ুন কবীর সাঈদী, তার বড় পুত্রবধূ সুমাইয়া রাফীক সাঈদী।”


জেবি/এসবি