সাঈদীর গায়েবি জানাজাকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:২১ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৩


সাঈদীর গায়েবি জানাজাকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১
ছবি: সংগৃহীত

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা ও পুলিশের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। গোলাগুলিতে ১ জন মারা গেছেন ও পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। 


মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেল ৪টার দিকে কক্সবাজারের  চকরিয়া পৌরসভার বায়তুশ শরফ সড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিতে নিহত ব্যক্তি হলেন- ফোরকান (৫০)। তিনি চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের আবদুল বারী পাড়ার বাসিন্দা বলে জানা গেছে। 


আরও পড়ুন: বড় ছেলের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত সাঈদী


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেল ৪টার দিকে বায়তুশ শরফ সড়কে দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজার আয়োজন করে জামায়াতের নেতাকর্মীরা।  গায়েবানা জানাজার  খবর পেয়ে চকরিয়া থানার পুলিশ অকুস্থলে পৌঁছালে চকরিয়া নিউ মার্কেট এলাকায় উত্তেজিত জনতা ও পুলিশের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া শহরের থানা রাস্তার মাথা থেকে চকরিয়া জনতা শপিং সেন্টার পর্যন্ত সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এ সময় পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। ফলে মহাসড়কে প্রায় আধা ঘণ্টা সব ধরণের যানবাহন চলাচল বন্ধ ছিল। 


আরও পড়ুন: সাঈদীর মৃত্যুতে শায়েখ আহমদুল্লাহর ফেসবুক স্ট্যাটাস


চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান গণমধ্যমে জানান, নিষেধ করা সত্বেও স্থান পরিবর্তন করে গায়েবানা জানাজা পড়ে তারা। পরে মিছিল নিয়ে পৌর শহরের সহাসড়কে পুলিশের ওপর হামলা চালায়। ভাংচুর করা হয় পুলিশ ও পাবলিকের গাড়ি। জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।


মৃত্যুর ব্যাপারে ইউএনও বলেন, হয়ত নিজেদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে থাকতে পারে। তা তদন্ত করা হবে।


জেবি/এসবি



জেবি/এসবি