জাপার চেয়ারম্যান হলেন রওশন এরশাদ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:০০ অপরাহ্ন, ২২শে আগস্ট ২০২৩


জাপার চেয়ারম্যান হলেন রওশন এরশাদ
রওশন এরশাদ

জাতীয় সংসদের বিরোধী দলের নেতা ও জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ওশন এরশাদ দলটির চেয়ারম্যান হিসেবে নিজের নাম ঘোষণা করেছেন।


সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, “আমি বেগম রওশন এরশাদ, এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান এই মর্মে ঘোষণা করছি যে পার্টির সিনিয়র নেতাদের পরামর্শ ও সিদ্ধান্তক্রমে দলের গতিশীলতা বজায় রাখার স্বার্থে দলের চেয়াম্যানের দায়িত্ব গ্রহণ করলাম।”


রওশন‌পন্থি জাতীয় পার্টির মিডিয়া উইং থেকে জানানো হয়েছে, দলের সংখ্যাগরিষ্ঠ কো-চেয়ারম্যানদের পূর্বে নেয়া সিদ্ধান্ত মঙ্গলবার (২২ আগস্ট) সকালে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। সে অনুসারে আসন্ন দশম জাতীয় সম্মেলন পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।


আরও পড়ুন: আ.লীগের মতবিনিময় সভা আজ


এর আগে জাতীয় পার্টির অধিকাংশ প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্যের মতামত এবং ৪ জন কো-চেয়ারম্যানের উপস্থিতিতে পার্টির চলমান ক্রান্তিকাল মোকাবিলায় দলের প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপিকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়।


আরও পড়ুন: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সরিষাবাড়ীতে আ’লীগে ৬ বিএনপির ১ জাপার ৩ প্রার্থী


এছাড়া মেয়াদাত্তীর্ন কমিটি, নানা ধরনের মামলা মোকদ্দমা এবং দল পরিচালনায় অযোগ্যতা ও অসাংগঠনিক আচারণের কারণে জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি দেয়া হয়।


জেবি/এসবি