দেশে ফিরলেন সাকিব


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৩:০৭ অপরাহ্ন, ২২শে আগস্ট ২০২৩


দেশে ফিরলেন সাকিব
সাকিব আল হাসান

কানাডার গ্লোবাল টি-২০ লিগ খেলতে গেল মাসে দেশ ছেড়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। এরপর সেখান থেকে যান শ্রীলঙ্কা, খেলেন লঙ্কা প্রিমিয়ার লিগ। তারপর দুবাই হয়ে বাংলাদেশে ফিরেছেন তিনি। 


সোমবার (২১ আগস্ট) রাতে ঢাকায় ফিরেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। ভ্রমণক্লান্তি উপেক্ষা করেই ঢাকায় ফিরে আজ অনুশীলনে যোগ দেবেন সাকিব, এমন কথা শোনা গেলেও সাকিবকে অনুশীলনে দেখা যায়নি। সাকিব অনুশীলনে যোগ না দিলেও দেখা গেছে ব্যাটার লিটন দাসকে। তিনিও সাকিবের সঙ্গে একই দলের হয়ে লঙ্কা প্রিমিয়ার লিগে খেলেছেন।


আরও পড়ুন: মেসির ‘বডিগার্ড’কে নিতে সৌদি ক্লাবের লোভনীয় প্রস্তাব


জানা যায়, আগামীকাল বুধবার (২৩ আগস্ট) দলীয় অনুশীলনে প্রথমবারের মতো দেখা যেতে পারে সাকিবকে। যদিও কানাডায় গ্লোবাল টি-২০ লিগ ও লঙ্কা প্রিমিয়ার লিগে বল হাতে ভালো কাটলেও ব্যাট হাতে প্রত্যাশা মতো পারফরম্যান্স করতে পারেননি বাংলাদেশ অধিনায়ক। এলপিএলে ১০ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। এছাড়া তার ব্যাট থেকে আসে ১৩৮ রান।


আরও পড়ুন: তামিম মাঠে নামলেই সব ঠিক হয়ে যাবে: জালাল


এদিকে, চলতি মাসের আগামী ২৫ তারিখ পর্যন্ত চলবে বাংলাদেশের এশিয়া কাপের ক্যাম্প। এরপরই ২৬ আগস্ট ক্রিকেটাররা দেশ ছাড়বে। আর ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের মাঠের লড়াই।


জেবি/এসবি