টাটা মটরসের দুর্দান্ত সব পিকআপের প্রদর্শনী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৪ অপরাহ্ন, ২৩শে আগস্ট ২০২৩


টাটা মটরসের দুর্দান্ত সব পিকআপের প্রদর্শনী
অনুষ্ঠিত হলো টাটা মটরসের দুর্দান্ত সব পিকআপের প্রদর্শনী

বিশ্বখ্যাত টাটা মটরস এবং দেশের পরিবহন জগতের সবচেয়ে সমাদৃত নাম নিটল মটরসের আয়োজনে রাজধানীর গুলশান শুটিং ক্লাবে অনুষ্ঠিত হলো টাটার দুর্দান্ত সব পিকআপের প্রদর্শনী। 


প্রদর্শনীতে টাটা মটরসের তিন ধরনের পিকআপ স্থান পায়। এগুলো হলো- TATA ACE EX2, TATA INTRA এবং TATA LPT 407. বডিসহ এই পিকআপগুলো ক্রেতারা ক্রয় করার পরপরই ব্যবসার কাজে লাগাতে পারবেন। তাই এই রেডি-টু-ইউজ গাড়িগুলো দেশের পরিবহন ব্যবসায়ীদের জন্য নিয়ে আসবে দুর্দান্ত সুবিধা। নিটল মটরস বিশ্বাস করে নতুন এই পণ্যগুলো বাংলাদেশের বাণিজ্যিক যানবাহনের জগতে বিপ্লব ঘটাবে। টাটা পিকআপগুলোর মজবুত ডিজাইন, সেরা পারফরম্যান্স এবং আকর্ষণীয় প্যাকেজ গ্রাহকদের ব্যবসাকে আরও শক্তিশালী করে তুলবে। 


TATA ACE EX2

এটি এমন একটি পিকআপ যা দেশের পরিবহন খাতে সবচেয়ে বেশি কর্মসংস্থান তৈরি করেছে এবং অর্জন করেছে অগণিত উদ্যোক্তার আস্থা। দৈনন্দিন প্রয়োজনে মহাসড়ক থেকে শুরু করে অলি-গলিতে দুরন্ত ছুটে চলা এই  পিকআপ এখন পাচ্ছেন হাইডেক বডিসহ। ACE EX2 তে রয়েছে TATA 275IDI ডিজেল ইঞ্জিন, রয়েছে GBS 65-5/5.27 গিয়ার বক্স ও রেডিয়াল টায়ার। উন্নত লোড বডির TATA ACE EX2 দেশের সবচেয়ে জনপ্রিয় ও সাশ্রয়ী পিকআপ।  


TATA INTRA 

আপনার ব্যবসার স্ট্যান্ডার্ড বাড়িয়ে দেবে আধুনিক ও স্টাইলিশ পিকআপ TATA INTRA. পণ্য পরিবহনকে গতিশীল করতে  হাইস্পিড পিকআপ TATA INTRA এর জুড়ি নেই। আর আপনার প্রয়োজনকে গুরুত্ব দিয়ে এখন এই পিকআপ পাওয়া যাচ্ছে ৫ ধরনের বডিসহ - সেমি হাইডেক, হাইডেক, করোগেটেড বডি, প্লেইন বডি, চিকেন ক্যারিয়ার বডি। টাটা মটরসের "প্রিমিয়াম টাফ" ডিজাইন ফিলোসোফির উপর ভিত্তি করে তৈরি ইনট্রা দেয় পাওয়ার প্যাকড পারফরম্যান্স। এতে রয়েছে স্টেট অফ দ্যা আর্ট পাওয়ার ট্রেইন প্রযুক্তি, যার সাথে রয়েছে গিয়ার শিফট অ্যাডভাইজর এবং সবচেয়ে বেশি ৪৫% গ্রেডিবিলিটি। আর এখন TATA INTRA আপনি বডিসহ ডেলিভারি নিতে পারবেন বুকিং দেওয়ার ৪৮ ঘন্টার মধ্যে।


TATA LPT 407 

বিভিন্ন ধরনের ব্যবসায় ব্যবহার উপযোগী উন্নত মানের লোড বডি সম্পন্ন LPT 407 হলো গ্রাহকদের ব্যবসাকে এগিয়ে নেওয়ার কার্যকর সমাধান। এর মধ্যে রয়েছে 13m3 এর বৃহৎ কার্গো লোডিং এরিয়া সহ কাভার্ড ভ্যান , দক্ষতার সাথে গ্যাস সিলিন্ডার ডেলিভারির জন্য এলপিজি ক্যারিয়ার, নিরাপদভাবে পোল্ট্রি পরিবহনের জন্য পোল্ট্রি ক্যারিয়ার, সাধারণ পণ্যদ্রব্য পরিবহনের জন্য স্ট্যান্ডার্ড ডেক গাড়ি এবং অধিক  বহন ক্ষমতার হাই ডেক গাড়ি। শক্তিশালী যন্ত্রাংশে তৈরি Tata LPT 407 2956cc ইঞ্জিন দ্বারা চালিত, যা GBS-27 সিঙ্ক্রোমেশ গিয়ারবক্সের সাথে যুক্ত। ফলে এটি 75Ps শক্তি এবং 225Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটিতে রয়েছে 12 ফুট দীর্ঘ ডেক। ক্রেতাদের প্রয়োজন এবং আকাঙ্ক্ষাকে গুরুত্ব দিয়ে গাড়িগুলো বাজারে আনা হয়েছে। নানা রকমের লোড বডির অপশন এবং ব্যতিক্রমী কর্মক্ষমতাসহ, TATA LPT 407 দেয় বহুমুখী ব্যবহার উপযোগিতা, অধিক   নির্ভরযোগ্যতা এবং বেশি দক্ষতা। যার ফলে মুনাফা বৃদ্ধি পায় এবং খুব সহজে গাড়ির মালিক হওয়া যায়।


আরও পড়ুন: পিকআপের বিভিন্ন ধরনের আপ্লিকেশন ভেহিক্যালস উদ্বোধন করলো টাটা মটরস


টাটা মটরস

১২৮ বিলিয়ন ডলারের টাটা গ্রুপের অংশ টাটা মটরস লিমিটেড, যেটি বর্তমানে ৩৭ বিলিয়ন মার্কিন ডলারের একটি প্রতিষ্ঠান এবং বিশ্বের অটোমোবাইল প্রস্তুতকারকদের মধ্যে প্রতিনিধিত্বকারী কোম্পানি, যা কার, ইউটিলিটি ভেহিক্যালস,  পিকআপ, ট্রাক,  এবং বাস তৈরি করে, পাশাপাশি প্রদান করছে বিভিন্ন ধরনের সমন্বিত, স্মার্ট ও ই- মোবিলিটি সল্যুশনস।  "কানেক্টিং এসপিরেশন্স" এই প্রতিপাদ্যকে ব্রান্ড প্রমিসের মূল জায়গায় রেখেছে টাটা মটরস এবং এটি বর্তমানে ভারতের বাণিজ্যিক গাড়ির ক্ষেত্রে মার্কেট লিডার ও প্রাইভেট কারের ক্ষেত্রে প্রথম তিনের মধ্যে অবস্থান করছে। 


আরও পড়ুন: টাটা স্পেয়ার পার্টস এখন থেকে কেনা যাবে অনলাইনে


টাটা মটরস সবসময়ই চেষ্টা করে আসছে নতুন নতুন পণ্য নিয়ে আসতে, যেগুলো নতুন প্রজন্মের ক্রেতাদের কল্পনাকে নাড়া দেবে এবং এই গাড়ি গুলোর ডিজাইন করা হয় স্টেট অফ দ্যা আর্ট ডিজাইন এবং আর এন্ড ডি সেন্টারগুলোতে ( ইন্ডিয়া, ইউকে, ইউএস, ইতালি এবং দক্ষিণ কোরিয়ায় অবস্থিত)।  প্রকৌশল ও প্রযুক্তি নির্ভর অটোমোটিভ সল্যুশন উপর গুরুত্ব প্রদান করে, কোম্পানি তার উদ্ভাবনী প্রচেষ্টাকে উদাহরণমূলক প্রযুক্তি তৈরির জন্য ব্যবহার করছে যেগুলো হবে স্থায়ী এবং মার্কেট ও গ্রাহকদের প্রত্যাশার সাথে সামঞ্জস্যপূর্ণ।  টাটা মটরস ইন্ডিয়াতে ইলেকট্রিক গাড়ির রূপান্তর ব্যবস্থার প্রবর্তক।  

একটি শক্তিশালী গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে টাটা মটরস তার অপারেশন চালাচ্ছে ইন্ডিয়া, ইউকে, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, সাউথ আফ্রিকা এবং ইন্দোনেশিয়ায়। টাটা মটরসের বাণিজ্যিক ও প্যাসেঞ্জার ভেহিক্যালগুলো বাজারজাত হচ্ছে আফ্রিকা, মধ্যপ্রাচ্য, দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, দক্ষিণ আমেরিকা,  রাশিয়া এবং অন্যান্য CIS দেশগুলোতে। 


নিটল মটরস 

নিটল নিলয় গ্রুপের প্রধান অংগ সংস্থা হলো নিটল মটরস লিমিটেড, যা ১৯৮৮ সাল থেকে বাংলাদেশে টাটা মটরসের সহযোগী হিসেবে কাজ করে আসছে এবং সবচেয়ে বেশি  মার্কেট শেয়ার নিয়ে প্রতিষ্ঠানটি দেশের বানিজ্যিক গাড়ির জগতে প্রতিনিধিত্ব করে আসছে।


জেবি/এসবি