প্রধানমন্ত্রী কাছে সেলিম প্রতিবন্ধীর আকুল আবেদন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৭ অপরাহ্ন, ৩১শে আগস্ট ২০২৩


প্রধানমন্ত্রী কাছে সেলিম প্রতিবন্ধীর আকুল আবেদন
প্রতিবন্ধী সেলিম রেজা ও তার স্ত্রী পারভিন আক্তার

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের স্বরূপনগর খাস পাড়া মহল্লার প্রতিবন্ধী সেলিম রেজা (৪০) বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র কাছে আকুল আবেদন করেছেন। 


বৃহস্পতিবার (৩১ আগষ্ট) সকালে চাঁপাইনবাবগঞ্জ  গণপূর্ত বিভাগ কার্যালয়ের ভিতরে আকুতি মিনতি করে সাহায্যে চাচ্ছিলেন। এসময় দৈনিক জনবাণী পত্রিকার প্রতিনিধি সোহেল রানা তাদের বিষয় টি জানার আগ্রহ প্রকাশ করে। পরে খোঁজ খবর নিয়ে জানতে পারে সেলিম প্রতিবন্ধীর মেরুদন্ডের হাড় ফেটে গেছে। সে জন্মগত প্রতিবন্ধী।


সেলিম প্রতিবন্ধী ও তার স্ত্রী পারভিন আক্তার, জানায়, গত শুক্রবার (৪ আগষ্ট) পৌরসভার নয়নশুকা জামে মসজিদে নামাজ আদায় করে উঠে দাঁড়ানো সময় মাথা ঘুরে পড়ে যায়। এরপর স্থানীয় মুসল্লিগণ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা শেষে, বাড়ি ফিরে আসে। তারপর মেরুদন্ডের যন্ত্রণায় কাতরাতে থাকেন। এক পর্যায়ে গত ১৫ ই আগস্ট ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস এন্ড হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহন করে জানতে পারে তার মেরুদন্ডের হাড় ফেটে গেছে। চিকিৎসা রিপোর্টে দেখা যায় তার ডায়াবেটিসও রয়েছে। সে দীর্ঘদিন থেকে থেকে হার্ডসহ শ্বাসকষ্ট এজমা সমস্যায় ভুগছেন।


তারা আর-ও জানিয়েছেন, তাদের পরিবারে তিনটি কন্যা সন্তান রয়েছেন। তাদের কোন আয়ের উৎস নেই। মানুষের কাছে হাত পেতে যে পয়সা পায় তা দিয়ে চিকিৎসা খরচ মেটাতে হয়। সে সাথে বর্তমান দ্রব্যমূল্যের সব কিছুরই দাম বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থা সংসার চালানো কষ্ট কর হচ্ছে। এ অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অর্থ বৃত্তবানদের পাশে দাড়ানো আকুল আবেদন করেছেন প্রতিবন্ধী সেলিম দম্পতি।


আরএক্স/