লাউয়াছড়া বনে ও বাইক্কা বিলে জেলা পুলিশের সাইন বোর্ড স্থাপন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৪ অপরাহ্ন, ৯ই সেপ্টেম্বর ২০২৩


লাউয়াছড়া বনে ও বাইক্কা বিলে জেলা পুলিশের সাইন বোর্ড স্থাপন
পুলিশের সাইন বোর্ড স্থাপন। ছবি: জনবাণী

মৌলভীবাজারের কমলগঞ্জ লাউয়াছড়া বনে গাড়ীর গতি নিয়ন্ত্রণে ও শ্রীমঙ্গল “বাইক্কা বিলে পাখিদের অবাধ বিচরণ স্থল,জীব বৈচিত্র্য রক্ষায় পাখি শিকার বন্ধ করুন” এমন প্রচারণামূলক বিল বোর্ড স্হাপন করে মৌলভীবাজার জেলা পুলিশ।


শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে “সড়ক দূর্ঘটনা রোধে ট্রাফিক সিগনাল মেনে চলুন,সর্ব্বোচ্চ গতিসীমা ২০ কিলোমিটার” এমন লেখা জনসচেতনতা মূলক বিলবোর্ড লাউয়াছড়া বনে ৫০টি ও শ্রীমঙ্গল “বাইক্কা বিলে পাখিদের অবাধ বিচরণ স্থল,জীব বৈচিত্র্য রক্ষায় পাখি শিকার বন্ধ করুন” এমন প্রচারণামূলক স্হাপন কার্যক্রমের উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো.মনজুর রহমান (পিপিএম বার)।


এসময় উপস্থিত ছিলন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অফস) সুদর্শন কুমার রায় রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসীন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার,কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী, টুরিস্ট পুলিশ, পরিবেশকর্মী ও সাংবাদিকবৃন্দ।


এ ব্যাপারে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মো. মনজুর রহমান (পিপিএম বার) বলেন,লাউয়াছড়া হচ্ছে বন্যপ্রাণীর অভায়শ্রম। বনের ভেতর বেপরোয়া গতিতে গাড়ী চালালে বণ্যপ্রাণীর জীবন ঝুঁকির সম্ভবনা রয়েছে এবং দূর্ঘটনাও ঘটবে।


এসব বিবেচনায় সচেতনতার জন্য বিলবোর্ড স্হাপন করা হয়েছে। তাছাড়া শ্রীমঙ্গল “বাইক্কা বিলে পাখিদের অবাধ বিচরণ স্থল,জীব বৈচিত্র্য রক্ষায় পাখি শিকার বন্ধ করুন” বিল বোর্ড স্হাপন করা হয়েছে।


এসময় তিনি সবাইকে ট্রাফিক আইন মেনে চলার নির্দেশনা দেন।


আরএক্স/