অপহরণের ২ দিন পর স্কুলছাত্রী মুনিয়া উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:২৩ অপরাহ্ন, ১২ই সেপ্টেম্বর ২০২৩


অপহরণের ২ দিন পর স্কুলছাত্রী মুনিয়া উদ্ধার
শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মাবনববন্ধন

লক্ষ্মীপুরের রামগতিতে অপহরণের দুই দিন পর স্কুলছাত্রী তাসমিয়া আক্তার মুনিয়াকে উদ্ধার করেছে পুলিশ। 


মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে নোয়াখালী থেকে রামগতি থানা পুলিশ তাকে উদ্ধার করে বলে জানা যায়। তবে অপহরণকারীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।


এদিকে অভিযুক্ত মো. সাগরসহ অপহরণের সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবিতে চর নেয়ামত জনতা মডেল একাডেমিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মাবনববন্ধন ও বিক্ষোভ করে।


উপজেলার চর আলগী ইউনিয়নের সুফিরহাট বাজারে ঘন্টাব্যাপী এ কর্মসূচির আয়োজন করা হয়। খবর পেয়ে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার ঘটনাস্থল পৌঁছে অপহরণকারীদের গ্রেফতারের আশ্বাস দেন ।


এ মানববন্ধনে বক্তব্য রাখেন চর নেয়ামত জনতা মডেল একাডেমির প্রধান শিক্ষক আব্দুল কাদের, চর আলগী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, অপহৃত স্কুলছাত্রীর চাচা মো. সোহেল, শিক্ষার্থী মনির হোসেন, মো. ইস্রাফিল ও হাফছা আক্তার মুনিয়া।


মানববন্ধনে স্কুলছাত্রীর চাচা মো. সোহেল জানান, স্কুলে যাওয়া আসার সময় সাগর মুনিয়াকে উত্যক্ত করতো। এ নিয়ে সে তার পরিবারের কাছে অভিযোগ করলে, এতে ক্ষিপ্ত হয়ে রবিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে স্কুলে যাওয়ার পথে চর নেয়ামত এলাকা থেকে সাগরসহ কয়েকজন মুনিয়াকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় আমরা থানায় একটি মামলা দায়ের করেছি। পুলিশ মুনিয়াকে উদ্ধার করেছে। কিন্তু অপহরণকারীদের গ্রেফতার করতে পারেনি। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারসহ বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।


উদ্ধার হওয়া মুনিয়া চরনেয়ামত জনতা মডেল একাডেমির নবম শ্রেণির ছাত্রী ও চরনেয়ামত গ্রামের মনির হাওলাদারের মেয়ে।অভিযুক্ত সাগর একই এলাকার আকবর মাঝির ছেলে। 


রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার বলেন, মুনিয়াকে উদ্ধার করা হয়েছে। তাকে নোয়াখালী থেকে নিয়ে আসা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আরএক্স/