বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রা: এডিসি-ওসিসহ আহত ১৬


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:১২ অপরাহ্ন, ১২ই সেপ্টেম্বর ২০২৩


বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রা: এডিসি-ওসিসহ আহত ১৬
ছবি: জনবাণী

ঢাকার নিম্ন আদালতে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রাকে কেন্দ্র করে ১৬ জন সদস্য আহত হয়েছে। এদের মধ্যে পুলিশের কোতোয়ালি জোনের এডিসি ও ওসিসহ চারজন এবং বিএনপি পন্থী ১২ আইনজীবী রয়েছে। তাদের সবাইকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 


আহতরা হলেন-এডিসি মুহিত কবির সেরনিয়াবাত, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান, এএসআই বসির ও কনস্টেবল হারুন, আইনজীবী মাহবুবুর রহমান খান, দেওয়ান রিপন, মোজাহিদুল ইসলাম সায়েম, কে এম মিরাজ হোসেন, সাইদুর রহমান সোহাগ, কে এম বরকত সবুজ, মাহবুব আলম আক্তার, শফিকুল ইসলাম, জহিরুল ইসলাম, হাজী মো. মহসীন, কাজী পনির ও এস এম হুমায়ূন কবির। 


আরও পড়ুন: সবাই এডিসি হারুন হতে চায়: খোকন


পুলিশের লালবাগ জোনের ডিসি জাফর হোসেন বলেন, আইনজীবী আমাদের পুলিশের উপর হামলা করেছে।পুলিশ ধৈর্যশীলতার পরিচয় দিয়েছে।আমাদের চারজন পুলিশ আহত হয়েছে। এ বিষয় আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।


আরও পড়ুন: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হলেন ওবায়দুল হাসান


এর আগে বেলা ১২ টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে বিএনপি পন্থী আইনজীবীরা পদযাত্রা ও বিক্ষোভ মিছিল বের।   ঢাকার আইনজীবী সমিতির সামনে থেকে আদালতের সামনের প্রধান সড়কে অবস্থান নেন। তখন তাদের সড়ক ছেড়ে দিতে বলে পুলিশ। এসময় পুলিশ ও আইনজীবীরা মুখোমুখি অবস্থান নেয়। বিএনপি পন্থী আইনজীবীরা সড়কে বসে পড়ে। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে সরানো চেষ্টা করলেও আইনজীবীরা ব্যারিকেড ভেঙে মিছিল নিয়ে সিএমএম আদালতের প্রধান ফটকে অবস্থান নেন। সেখানেও পুলিশ ও আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়। পরবর্তীতে আইনজীবী সমিতির সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে তাদের পদযাত্রা শেষ হয়।


জেবি/এসবি