৯ গ্রামের কৃষকের স্বপ্ন পূরন করলেন সংসদ সদস্য শিখর


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১২ অপরাহ্ন, ২৬শে সেপ্টেম্বর ২০২৩


৯ গ্রামের কৃষকের স্বপ্ন পূরন করলেন সংসদ সদস্য শিখর
ছবি: জনবাণী

৯ গ্রামের কৃষকের প্রাণের দাবি পূরণে বিস্তৃর্ণ মাঠের মাঝে কৃষক ছাউনি, টিউবওয়েল, বাথরুম নির্মাণের কার্যক্রমের উদ্বোধন করলেন স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 


মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে শ্রীপুর উপজেলার ৬ নং কাদিরপাড়া ইউনিয়নের কাদিরপাড়া-দোরাননগর মাঠে ১টি কৃষক ছাউনি, ১ টি বাথরুম নির্মাণ ও ১ টি টিউবওয়েল স্থাপন কাজের উদ্বোধন করা হয়।


মাগুরা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. সাইফুজ্জামান শিখর এর সার্বিক সহযোগিতায় শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হুমাউনুর রশিদ মুহিতের দিক নির্দেশনায় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাদিরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পরেশ চন্দ্র রাহু, শ্রীপুর উপজেলা আওয়ামী মৎসজীবি লীগের আহ্বায়ক মো. চঞ্চল আলী বিশ্বাস, কাদিরপাড়া ইউনিয়ন আওয়ামী মৎসজীবি লীগের আহ্বায়ক মোঃ শামছুল মন্ডল, কাদিরপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল হাসান তৈয়ব, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী মৎসজীবি লীগের আহ্বায়ক মো. রিপন বিশ্বাস, মৎসজীবি লীগ নেতা মোঃ হারুন বিশ্বাস, আব্দুর রশিদ মোল্লা প্রমুখ।


হাজারো কৃষকের স্বপ্ন পূরণ হওয়া আবেগাপ্লুত কৃষক পান্নু বলেন, এত বড় মাঠে দীর্ঘ দিন কৃষকেরা অত্যান্ত ঝুঁকির মধ্যে প্রাকৃতিক দুর্যোগের মধ্যে জীবনের ঝুকি নিয়ে চাষাবাদ করতে হতো। এখন আমরা কৃষক ও দিনমজুর মাঠেও আধুনিক সুযোগ সুবিধা পাচ্ছে এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। 


উপজেলা আওয়ামী মৎসজীবি লীগের আহ্বায়ক মোঃ চঞ্চল বিশ্বাস জানান, আমাদের কৃষকেরা দীর্ঘ দিন অবহেলিত ছিলো। আমরা তাদের সমস্যা সমাধানে মাগুরা-১ আসনের এমপি মহোদয়ের কাছে জানালে তিনিই আমাদের এই কাজটি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমাউনুর মুহিত এর মাধ্যমে করে দিয়েছেন। এতে আমরা ও কৃষকেরা আনন্দে আপ্লুত হয়েছি। 


ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পরেশ চদ্র রাহু বলেন, কাদিরপাড়া ইউনিয়নের এই মাঠটিতে দীর্ঘ কৃষকেরা জীবনের ঝুকি নিয়ে চাষাবাদ করে আসছে। বিষয় স্থানীয় ইউনিয়ন আওয়ামী মৎসজীবি লীগের আহ্বায়ক শামছুল মন্ডল আমাদের সহযোগিতা নিয়ে মাগুরা-১ আসনের সংসদ সদস্যকে জানায়। আমাদের এমপি তৎক্ষনাৎ এই কৃষকের পাশে থাকার আশ্বাস দিয়ে এই জরুরি তিনটি কাজ করে দেন।


আরএক্স/