টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পরীক্ষামূলক জাহাজ চলাচল শুরু


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৪ অপরাহ্ন, ২৬শে সেপ্টেম্বর ২০২৩


টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পরীক্ষামূলক জাহাজ চলাচল শুরু
ফাইল ছবি

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু হয়েছে শ টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) পরীক্ষামূলকভাবে টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে রওনা হয় বার আউলিয়া নামক একটি জাহাজ।  


এদিন সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে জেলা প্রশাসকের প্রতিনিধি টিম নিয়ে জাহাজটি যাত্রা শুরু করে। জাহাজের পরিচালক হোসাইনুল ইসলাম বাহাদুর ও কক্সবাজার পর্যটক সেলের ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনা বিষয়টি নিশ্চিত করেছেন । 


কক্সবাজার পর্যটক সেলের ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনা বলেন, “মঙ্গলবার পরীক্ষামূলক জাহাজ চলাচল শুরু হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল থেকে পর্যটক নিয়ে জাহাজ চলাচল করবে।”


বার আউলিয়া জাহাজের পরিচালক হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, “আজ আমাদের জাহাজ পরীক্ষামূলক চালু হয়েছে। আমরা জেলা প্রশাসকের একটি টিমসহ সেন্টমার্টিনে যাচ্ছি। সবকিছু ঠিকঠাক থাকলে আমরা আগামীকাল বুধবার থেকে পর্যটক নিয়ে যেতে পারব। তবে ইতোমধ্যে আমাদের অনলাইনে অনেক টিকেট বুকিং হয়েছে।”


এর আগে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলতি বছরের ১ মার্চ থেকে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। এই রুটে ১৬ বছর ধরে পর্যটকবাহী জাহাজ চলাচল করলেও নাফনদীর বিভিন্ন জায়গায় বালুচর জেগে ওঠে।


জেবি/এসবি