নিউজিল্যান্ডে বিধ্বস্ত হয়ে সিরিজ হারল বাংলাদেশ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:২৮ অপরাহ্ন, ২৬শে সেপ্টেম্বর ২০২৩


নিউজিল্যান্ডে বিধ্বস্ত হয়ে সিরিজ হারল বাংলাদেশ
ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টাইগারদের হেসেখেলে হারাল নিউজিল্যান্ড। ৯১ বল বাকি থাকতেই ৭ উইকেটে জিতল কিউইরা। এতে সিরিজ জিতল ২-০ ব্যবধানে। প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। ২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে এটি তাদের প্রথম সিরিজ জয়।


মঙ্গলবার (২৬ সেপ্টম্বর) প্রথমবার দলকে নেতৃত্ব দিতে নামা নাজমুল শান্ত টস জিতে ব্যাটিং নেন। কিন্তু দুই নবীন ওপেনার  জাকির হাসান (১) তানজিদ তামিম (৫) দলকে ভরসা দিতে পারেননি। দলের ৮ রানে সাজঘরে ফেরেন তারা। দলের রান ৩৫ হলে ব্যক্তিগত ১৮ রানে আউট হন তাওহীদ হৃদয়।


আরও পড়ুন: টিম ম্যানেজারের পদ ছাড়লেন নাফিস ইকবাল


ওই বিপর্যয় সামাল দিতে তিনে নামা নাজমুল শান্ত এক প্রান্তে দাঁড়িয়ে যান। তিনি খেলেন ৮৪ বলে দশটি নিঁখুত চারের শটে ৭৬ রানের ইনিংস। কিন্তু মিডল অর্ডারের মুশফিক (১৮) কিংবা মাহমুদউল্লাহ (২১) তাকে সঙ্গ দিতে পারেননি। ব্যর্থ হন শেখ মাহেদীও (১৩)। 


আরও পড়ুন: তামিমকে ছাড়াই টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড


বাংলাদেশ ৩৪.৩ ওভারে অলআউট হয় ১৭১ রানে। জবাব দিতে নেমে ৩৪.৫ ওভারে জয় তুলে নিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। দলটির হয়ে ওপেনার উইল ইয়ং ৭০ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন। হেনরি নিকোলসের ব্যাট থেকে এসেছে ৫০ রানের হার না মানা ইনিংস। এছাড়া ওপেনার ফিন অ্যালেন ২৮ ও টম ব্লান্ডেল অপরাজিত ২৩ রান করেন।


জেবি/এসবি